পেকুয়ায় যৌতুকের দাবীতে স্ত্রীর উপর পাষণ্ড স্বামীর নির্যাতন

নিজস্ব প্রতিনিধি, পেকুয়া:
পেকুয়ায় যৌতুকের দাবীতে স্ত্রীর উপর শারিরিক নির্যাতন চালিয়ে গুরুতর আহত করছে পাষণ্ড স্বামী। গত ১৫ এপ্রিল সকাল ১০ টায় উপজেলার সদর ইউনিয়নের গোয়াখালী বটতলীয়া পাড়া এলাকায় এ ঘটনা ঘটে। অভিযোগসূত্রে জানা গেছে, ওই এলাকার জামাল উদ্দিনের মেয়ে শাহানা বেগমের সাথে একই এলাকার সুলতান আহামদের পুত্র নুরুল কাইয়ুমের সাথে বিবাহ বন্ধনে আবদ্ধ হয়।

বিয়ের সময় নুরুল কাইয়ুম কে এক লক্ষ টাকার আসবাবপত্রসহ অন্যান্য সামগ্রী প্রদান করে। বিয়ের পর কিছুদিন যেতে না যেতে যৌতুকের জন্য শুরু করে স্ত্রীর উপর পাষণ্ড স্বামীর নির্যাতন। নির্যাতন সহ্য করতে না পেরে সু:খের সংসার করার জন্য পুনরায় শাহানা বেগম পিত্রালয় থেকে ৩৫ হাজার টাকা এনে দেয়। এতেও ক্ষান্ত হয়নি পাষন্ড স্বামী নুরুল কাইয়ুম। পরে সে ব্যবসা করার কথা বলে পুনরায় পিত্রালয় হতে ৫০ হাজার টাকা এনে দেওয়ার জন্য আবার শুরু করে নির্যাতন। আর যৌতুকের টাকা আনতে অপরাগত জানালে যৌতুকলোভী স্বামী নুরুল কাইয়ুম স্ত্রী শাহেনার অনুমতি না একই এলাকার মাহামুদুল করিমের মেয়ে আইয়ুফা আক্তারকে বিবাহ করে পেকুয়া বাজারে একটি ভাড়া বাসা নিয়ে বসবাস করছে।

এতে শাহেনা আক্তার পাষন্ড স্বামীকে এসব অনৈতিক কার্যকলাপে বাধা দিলে বাড়ি থেকে বিতাড়িত করার জন্য লোহার রড় ও দা দিয়ে কুপিয়ে মাথায় গুরুত্বর জখম করে। পরে খবর পেয়ে এলাকার লোকজন এসে উদ্ধার করে পেকুয়া সরকারী হাসপাতালে ভর্তি করে। এ ব্যাপারে শাহেনা বেগম বাদী হয়ে পাষন্ড স্বামী নুরুল কাইয়ুম, ২য় স্ত্রী আইয়ুফা আক্তার, নুরুল ইসলাম মনু, আনোয়ারা বেগম, সোলতান আহামদ কে বিবাদী করে পেকুয়া থানায় এজাহার দায়ের করে। 

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন