প্রধানমন্ত্রীর ছবি বিকৃতির অভিযোগে মাটিরাঙ্গায় ডিজিটাল আইনে মামলা

fec-image

প্রধানমন্ত্রীর ছবি ও তথ্য বিকৃতি করে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে প্রকাশের অভিযোগে খাগড়াছড়ির মাটিরাঙ্গা উপজেলা সমবায় কর্মকর্তার কার্যালয়ের অফিস সাহায়ক মো. আব্দুল খালেকসহ দুইজনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

বুধবার (২৯ জানুয়ারি) রাতে মাটিরাঙ্গা উপজেলা যুবলীগের সহ-সভাপতি মো. নাসির উদ্দিন আহমেদ বাদি হয়ে দুইজনের নাম উল্লেখ করে মাটিরাঙ্গা থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলাটি দায়ের করেন।

মাটিরাঙ্গার থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মো. শাহনুর আলম মামলার বিষয়টি নিশ্চিত করেছেন।

মামলার এজাহার সূত্রে জানা যায়, সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক ব্যবহার করে মাটিরাঙ্গা উপজেলা সমবায় কার্যালয়ের অফিস সহায়ক মো. খালেক ও নিক্সন চৌধুরী নামে দুইজন ব্যক্তি প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি ও তথ্য বিকৃতি করে পোস্ট করেছেন। প্রধানমন্ত্রীর ছবি ও তথ্য বিকৃতি করে মানহানী করায় ডিজিটাল নিরাপত্তা আইন ২০১৮ এর ২৯, ৩১ ও ৩৫ ধারায় দুই ফেসবুক ব্যবহারকারীর বিরুদ্ধে মামলা গ্রহণ করা হয়েছে।

মাটিরাঙ্গা থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) ও মামলার তদন্তকারী কর্মকর্তা মো. শাহনুর আলম জানান, মামলায় অভিযুক্ত দুই ব্যক্তির মধ্যে একজনকে সনাক্ত করা হয়েছে। তার মুঠোফোনসহ অন্যান্য গেজেট জব্দের পাশাপাশি অপর অভিযুক্তকে সনাক্তে তদন্ত শুরু হয়েছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন