জিম আফ্রো টি টেন

ফাইনালে নেই মুশফিক, দলও জেতেনি শিরোপা

fec-image

হারারে স্পোর্টস ক্লাবে গতকাল ডারবান কালান্দার্সকে হারিয়ে সরাসরি ফাইনালে উঠেছিল জোবার্গ বাফালোজ। জোবার্গকে জিতিয়ে মাঠ ছেড়েছিলেন মুশফিকুর রহিম ও ইউসুফ পাঠান।

একই প্রতিপক্ষ ডারবানের বিপক্ষে আজ ফাইনালে জোবার্গের একাদশে ছিলেন না মুশফিক। জেতেনি জোবার্গও। জোবার্গ বাফালোজকে ৮ উইকেটে হারিয়ে টি-টেনের প্রথম মৌসুমের শিরোপা জেতে ডারবান কালান্দার্স।

১২৮ রান তাড়া করতে নেমে ডারবানের দুই ওপেনার টিম সাইফার্ট ও হজরতউল্লাহ জাজাই আক্রমণাত্মক ব্যাটিং করেন। ২.৪ ওভারেই তুলে ফেলে ৩৩ রান, যার মধ্যে সাইফার্টের একার রানই ৩০। তবে কিউই এই ব্যাটার ইনিংস আর বড় করতে পারেননি। তৃতীয় ওভারের পঞ্চম বলে সাইফার্টের উইকেট নেন উসমান শিনওয়ারি ডারবানের স্কোর তখন ২.৫ ওভারে ১ উইকেটে ৩৩ রান।

উদ্বোধনী জুটি ভাঙার পর উইকেটে আসেন আন্দ্রে ফ্লেচার। ওপেনার জাজাই ও ফ্লেচার মিলে জোবার্গ বোলারদের ওপর চড়াও হয়েছেন। ইনিংসের পঞ্চম ওভার বোলিংয়ে আসা মোহাম্মদ হাফিজের ওভার থেকে ২৩ রান নেয় ডারবান। যার মধ্যে ছিল দুটি করে ছক্কা ও চার।

দ্বিতীয় উইকেট জুটিতে ফ্লেচার ও জাজাই যোগ করেন ৪৩ রান। ১১ বলে ২৯ রান করা ফ্লেচারকে ফিরিয়ে জুটি ভেঙেছেন শিনওয়ারি। এরপর আসিফ আলিকে নিয়ে বাকি পথ নিরাপদে পাড়ি দেন জাজাই। শেষ ওভারের দ্বিতীয় বলে জুনিয়র ডালাকে চার মেরে ডারবানকে প্রথম শিরোপা এনে দেন জাজাই। ২২ বলে ১ চার ও ৪ ছক্কায় ৪৩ রানের ইনিংস খেলে অপরাজিত থাকেন জাজাই।

টস হেরে আজ প্রথমে ব্যাটিং পায় জোবার্গ বাফালোজ। প্রথমে ব্যাটিং পেয়ে দুই ওপেনার মোহাম্মদ হাফিজ ও টম ব্যান্টন আক্রমণাত্মক শুরু করেন। প্রথম তিন ওভারে কোনো উইকেট না হারিয়ে জোবার্গ করে ৪৭ রান। নির্ধারিত ১০ ওভারে ৪ উইকেট হারিয়ে ১২৭ রান করে জোবার্গ। ইনিংস সর্বোচ্চ ৩৬ রান করেন ব্যান্টন। ডারবান বোলারদের মধ্যে ১টি করে উইকেট নিয়েছেন তৈয়ব আব্বাস, লিন্ডে, ব্র্যাড ইভান্স ও আজমতউল্লাহ।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: দল, ফাইনাল, মুশফিক
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন