বখাটে ছাত্রকে সাবধান করায় শিক্ষকের উপর ছাত্রের হামলা, এলাকায় উত্তেজনা

capture-copy

মহেশখালী প্রতিনিধি:

কক্সবাজারের মহেশখালী উপজেলার মাতারবাড়ী উচ্চ বিদ্যালয়ের শিক্ষক মোস্তাক আহমদের উপর একই স্কুলের দশম শ্রেনীর ছাত্র মুহাম্মদ তানভীর স্কুলে প্রাপ্ত শাস্তির জের ধরে রাতের আধারে এলোপাতাড়ি হাতুড়ি দিয়ে পিটিয়ে রক্তাক্ত জখম করেছে। বৃহস্পতিবার রাত ৯ টার ‍দিকে মাতার বাড়ী হাসপাতাল সড়কে এ ঘটনা ঘটে।

ঘটনার বিবরণে জানা যায়, শিক্ষকের উপর হামলাকারী তানভীর দীর্ঘ দিন ধরে একই স্কুলের ৯ম শ্রেনীর এক ছাত্রীকে উত্যক্ত করে আসছিল, ওই ছাত্রী বিষয়টি স্কুলের প্রধান শিক্ষককে জানালে তিনি শিক্ষক মোসতাক আহমদকে দায়িত্ব দেন বিষয়টি দেখে ব্যবস্থা নেয়ার। শিক্ষক মোসতাক আহমদ ঘটনার সত্যতা পেয়ে উক্ত তানভীরকে ভবিষ্যত এ ধরণের কাজ থেকে বিরত থাকার জন্য কথা বলে সবার সামনে শাসন করলে ওই ছাত্র শিক্ষক মোসতাক আহমদকে দেখে নেয়ার হুমকি দেয়। বৃহস্পতিবার রাত ৯ টার দিকে মাতারবাড়ীর হাসপাতাল সড়কে রাতের আঁধারে ওঁৎপেতে থেকে মাস্টার মোসতাক আহমদকে একা পেয়ে হামলা করে পালিয়ে যায়।

হাতুড়ির আঘাতে মাস্টার মোসতাক মাটিতে লুটিয়ে পড়লে পথচারীরা উদ্ধার করে হাসপাতালে নিয়ে যায়। হাসপাতালে নেয়ার পর প্রাথমিক চিকিৎসা দেয়া হলেও কর্তব্যরত ডাক্তার আঘাতের ক্ষত বেশি হওয়ায় উন্নত চিকিৎসার জন্য রেফার করেন।

ঘটনার খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেন এবং আহত মাস্টার মোসতাক আহমদকে দেখতে যান মাতারবাড়ী পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই আব্দুল মালেক, মাতারবাড়ী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাস্টার মোহাম্মদ উল্লাহ সহ স্কুলের শিক্ষক, রাজনৈতিক নেতা ও স্কুলের ছাত্রবৃন্দ।

ঘটনার পর শিক্ষকের উপর হামলাকারী ছাত্র তানভীর পালিয়ে গেছে বলে জানা যায়। তানভীর স্থানীয় দক্ষিন রাজঘাট নিবাসী ও প্রবাসী বাচ্ছু আহমদের ছেলে।

এ ঘটনায় শিক্ষক, সচেতন মহল, রাজনৈতিক নেতৃবৃন্দ ও স্কুলের সাধারণ ছাত্র-ছাত্রী শিক্ষকের উপর হামলাকারীর ছাত্রত্ব বাতিলসহ আইনের হাতে সোপর্দ করে যথাযথ আইনানুগ শাস্তির জানান।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন