বছরের প্রথম ম্যাচেই হোঁচট খেল আর্জেন্টিনা!

fec-image

নতুন বছরের শুরুটা মনমতো হলো না আর্জেন্টিনার জন্য। হোক না এটা অনূর্ধ্ব-২৩ দল। কিন্তু অলিম্পিক বাছাইপর্বের এই ম্যাচগুলোর মাধ্যমে আরও একবার লিওনেল মেসি এবং আনহেল ডি মারিয়াকে অলিম্পিকে দেখা যেতে পারে। সেই দিক বিবেচনায় বাছাইপর্বের এই ম্যাচগুলো ভীষণই গুরুত্বপূর্ণ। কিন্তু, এমন গুরুত্বপূর্ণ ম্যাচেই কিনা হোঁচট খেতে হলো আলবিসেলেস্তেদের।

ভাগ্যটা ভাল ক্লদিও এচেভেরি ছিলেন। নতুন দিনের মেসি খেতাব পাওয়া এই বিষ্ময়বালক অন্তিম মুহূর্তে দলকে সমতায় ফেরাতে সাহায্য করেছেন। তার বাড়ানো বলে ৯০ মিনিটে আর্জেন্টিনাকে সমতা এনে দেন লুসিয়ানো গুনদো। তাতেই অলিম্পিক বাছাইয়ে গ্রুপ পর্বের প্রথম ম্যাচে প্যারাগুয়ের সঙ্গে ১-১ গোলে ড্র করেছে হাভিয়ের মাশ্চেরানোর দল। ৬৭ মিনিটে দিয়েগো গোমেজের গোলে পিছিয়ে পড়ার পর এই গোল তাদের এনে দিয়েছে এক পয়েন্ট।

‘বি’ গ্রুপের খেলায় আর্জেন্টিনা-প্যারাগুয়ে ড্র করলেও চিলিকে হারিয়েছে পেরু। গ্রুপের অপর দল উরুগুয়ে। পেরু এখন আছে গ্রুপের সেরা হয়ে। এরপরেই আর্জেন্টিনা। তিনে প্যারাগুয়ে। চারে উরুগুয়ে আর সবার শেষে চিলি। লাতিন আমেরিকার ১০টি দেশ দুটি গ্রুপে ভাগ হয়ে অলিম্পিক বাছাই খেলছে ভেনেজুয়েলায়। প্রতিটি গ্রুপের সেরা দুটি দল উঠবে বাছাইয়ের চূড়ান্ত পর্বে। সেখানে চার দলের লড়াই শেষে শীর্ষ দুটি দল জায়গা পাবে প্যারিস অলিম্পিকে।

ভেনেজুয়েলার মিসায়েল দেলগাদো স্টেডিয়ামে প্যারাগুয়ের বিপক্ষে অবশ্য শুরু থেকেই আধিপত্য ছিল আর্জেন্টিনার। ম্যাচের প্রথমার্ধে বলের দখল ও আক্রমণে এগিয়ে থাকলেও গোল পায়নি তারা। উল্টো ৬৭ মিনিটে পেনাল্টি গোলে পিছিয়ে পড়তে হয়েছে। আর ৯০ মিনিটে এচেভেরি-কাস্ত্রা এবং গুনদোর সম্মিলিত প্রচেষ্টায় গোল শোধ করে আর্জেন্টিনা।

আর্জেন্টিনার পরের ম্যাচ বুধবার পেরুর বিপক্ষে। ‘এ’ গ্রুপে থাকা ব্রাজিলের প্রথম ম্যাচ আগামীকাল, প্রতিপক্ষ বলিভিয়া।

সর্বশেষ দুই অলিম্পিকে গ্রুপপর্ব থেকে বিদায় নেওয়া আর্জেন্টিনা এবার সোনার পদকের লক্ষ্যে প্যারিসে যেতে চায়। মরিয়া আর্জেন্টিনা এই আসরে লিওনেল মেসি ও আনহেল দি মারিয়াকে প্যারিসে পাঠাতে চায়। এজন্য অবশ্য তাদের গ্রুপের সেরা হতে হবে। সেই লক্ষ্যে প্রথম ম্যাচেই খানিক ধাক্কা খেয়েছে তারা।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: আর্জেন্টিনা ফুটবল দল
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন