বদরখালী সমিতির নতুন সভাপতি নুরুল আলম, সম্পাদক জনি

fec-image

দক্ষিণ এশিয়ার বৃহত্তম কক্সজারের চকরিয়া উপজেলার বদরখালী সমবায় কৃষি ও উপনিবেশ সমিতির ত্রি-বার্ষিক নির্বাচন সম্পন্ন হয়েছে। শনিবার (২৮ সেপ্টেম্বর) সকাল ১০টা থেকে বিকেল চারটা পর্যন্ত একটানা ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়।

এতে সভাপতি নির্বাচিত হন চেয়ার প্রতীক নিয়ে হাজী নুরুল আলম সিকদার (প্রাপ্ত ভোট-৬৭১)। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি গোলাপফুল প্রতীক নিয়ে দেলোয়ার হোছাইন এম এ পেঢেছেন ৬৪৪ ভোট। বাই সাইকেল প্রতীক নিয়ে সহ-সভাপতি নির্বাচিত হন আলী মোহাম্মদ কাজল (প্রাপ্তভোট-৭৬৪)। তার নিকটতম প্রতিদ্বন্ধি মই প্রতীক নিয়ে আনছারুল করিম পেয়েছেন ৫৫১ ভোট।

এছাড়াও চাকা প্রতীক নিয়ে সম্পাদক পদে নির্বাচিত হন নুরুল আমিন জনি (প্রাপ্তভোট-৭৮৬)। তার নিকটতম প্রতিদ্বন্ধি মোহাম্মদ আলী চৌধুরী দেয়াল ঘড়ি প্রতীক নিয়ে ভোট পেয়েছেন ৫৩৩ ভোট। সম্পাদকীয় পদ ছাড়াও সমিতির পরিচালক (সদস্য) পদে নির্বাচিত করা হয়েছে ৯ জন সদস্যকে। নির্বাচিত সদস্যরা হলেন, আবদুল আজিজ বাল্ব প্রতীকে তার প্রাপ্ত ভোট ৫৬৯, হাফেজ আহমদ তারা প্রতীকে তার প্রাপ্ত ভোট ৫৬১, জসিম উদ্দিন টিটু মোমবাতি প্রতীকে তার প্রাপ্ত ৫২০।

এছাড়াও আহমদ আলী মাঝু টেবিল প্রতীকে তার প্রাপ্ত ভোট ৫১২, মোহাম্মদ ইছহাক চশমা প্রতীকে তার প্রাপ্ত ভোট ৪৮২, আলী আকবর আম প্রতীকে তার প্রাপ্ত ভোট ৪৭৫, কুতুব উদ্দিন চিংড়ী প্রতীকে তার প্রাপ্ত ভোট ৪৬২, এ.এইচ.এম পারভেজ (প্রকাশ মামুন) আপেল প্রতীকে তার প্রাপ্ত ভোট ৪৫৮ ও আবু তাহের বাঘ প্রতীক নিয়ে প্রাপ্ত ভোট ৪৪৬ পেয়ে নির্বাচিত হন।

চকরিয়া উপজেলা সমবায় কর্মকর্তা ও বদরখালী সমবায় কৃষি ও উপনিবেশ সমিতির নির্বাচন পরিচালনা কমিটির সদস্য মো.আবদুল মান্নান নির্বাচনের ফলাফলের এই তথ্য নিশ্চিত করেছেন শনিবার দিবাগত রাত তিনটার দিকে।

অত্র সমিতির প্রায় ১৪৯৬ সভ্য (সদস্যের) মধ্যে ১৩৩৪ জন সদস্য তাদের ভোটাধিকার প্রয়োগ করে সমিতির নতুন নেতৃত্ব নির্বাচিত করেন। ঘোষিত তফসিল অনুযায়ী গত বৃহস্পতিবার মধ্যরাতে শেষ হয় প্রতিদ্বন্ধি প্রার্থীদের প্রচার-প্রচারণা।

অনুষ্ঠিতব্য নির্বাচনে সভাপতি, সহ-সভাপতি, সম্পাদক ও পরিচালক (সদস্যসহ) মোট ১২টি পদে নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচন চলাকালে ভোট কেন্দ্র পরিদর্শন করেন চকরিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) মো.হাবিবুর রহমান। এছাড়াও নির্বাচনে ভোটগ্রহণ শুরু থেকে ভোট গননা শেষ পর্যন্ত সার্বক্ষণিক দায়িত্ব পালন করেন উপজেলা সহকারি কমিশনার (ভূমি) মো.তানভীর হোসেন, বদরখালী পুলিশ ফাঁড়ির ইনচার্জ উপ-পরিদর্শক (এস আই) মো. মহসিন তালুকদার, এএসআই কামাল উদ্দিন ও এএসআই আকবর মিয়া।

সমিতির এ নির্বাচনে বিকাল ৪টা থেকে রাত ৩টা পর্যন্ত চলে প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের ভোট গণনা। ভোট গননা শেষে নির্বাচিত প্রার্থীদের বেসরকারিভাবে ফলাফল ঘোষণা করা হয়। উক্ত নির্বাচনের ফলাফল ঘোষণা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও বদরখালী সমবায় কৃষি ও উপনিবেশ সমিতির নির্বাচন পরিচালনা কমিটির সভাপতি নূরুদ্দীন মুহাম্মদ শিবলী নোমান।

চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ও বদরখালী সমবায় কৃষি ও উপনিবেশ সমিতির নির্বাচন পরিচালনা কমিটির সভাপতি নূরুদ্দীন মুহাম্মদ শিবলী নোমান বলেন, ‘নির্বাচনকে সুষ্ঠু, শান্তিপূর্ণ ও গ্রহণযোগ্য করতে যা যা করার প্রয়োজন ছিল তার সব ব্যবস্থাই আগে থেকে নেওয়া হয়েছে। নির্বাচনে কোন ধরণের অপ্রীতিকর ঘটনা ছাড়াই অনুষ্ঠিত নির্বাচন সম্পন্ন করে ফলাফল ঘোষণা করা হয়েছে।’

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: ত্রি-বার্ষিক নির্বাচন, বদরখালী সমবায় কৃষি ও উপনিবেশ সমিতি
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন