বাইশারীতে গুণীজন সংবর্ধনা ও পুরস্কার বিতরণ

fec-image

বান্দরবানের নাইক্ষংছড়ি উপজেলার বাইশারীতে পিপীলিকা ফাউন্ডেশন বাংলাদেশের উদ্যোগে কুইজ প্রতিযোগিতায় পুরস্কার বিতরণ, শিক্ষার্থীদের ক্যারিয়ার গাইড লাইন এবং গুনীজনদের সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

শুক্রবার ১২ ডিসেম্বর সকাল ১০টায় বাইশারী ইসলামি আদর্শ বালিকা দাখিল মাদ্রাসার হল রুমে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী মো. তানবীরুল ইসলামের সভাপতিত্বে পবিত্র কোরআন তেলোয়াতের মাধ্যমে শুরু হওয়া অনুষ্ঠান প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের আরবি বিভাগের চেয়ারম্যান প্রফেসর ডঃ মো. ইউনুস।

শিক্ষার্থী মোঃ মাসুমের পরিচালনায় প্রধান অতিথির বক্তব্যে প্রফেসর ডঃ মো. ইউনুস বলেন পিপীলিকা ফাউন্ডেশন বাংলাদেশের আয়োজনে তিনি মুগ্ধ। শিক্ষার্থীদের মন মেধা বিকাশে প্রত্যন্ত এলাকার দরিদ্রতম জনগোষ্ঠীর জন্য শিক্ষার প্রসার ও আর্ত সামাজিক উন্নয়নে এই সংগঠনের বিকল্প নেই উল্লেখ করে তিনি আরও বলেন পড়া লেখা ছাড়া কোন জাতি উন্নতির শিখরে পৌঁছানো সম্ভব নয়। তাই এই সংগঠনের মূল লক্ষ্য সুদ ও দরিদ্র মুক্ত সমাজ বিনির্মানে এগিয়ে চলা। তিনি সংগঠনের ধারাবাহিক কার্যক্রমের প্রশংসা করেন। কারণ সংগঠনের মূল লক্ষ্য বিনা সুদে ঋন প্রদান, বিনামূল্যে শিক্ষা উপকরণ, শিক্ষাবান্দব সামাজিক কর্মকাণ্ডে অংশ গ্রহণ শিক্ষার্থীদের ক্যারিয়ার গাইড লাইন সহ নানা উন্নয়নমূলক কর্মকাণ্ডের। তিনি তাদের এই মহতী উদোগ কে স্বাগত জানান। যেন আগামীতে সংগঠনটি সারা দেশে কাজ করতে পারেন।

এসময় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন শাহ নুরুদ্দিন দাখিল মাদ্রাসা সুপার মাওলা নুরুল হাকিম, সহ সুপার আবদুল্লাহ, শিক্ষক আবদুল গফুর, প্রবাসী কল্যান উপদেষ্টা মো. ইলিয়াস, সাংবাদিক আবদুল হামিদ, আবদুর রশিদ মফিজুর রহমান, নারিচবুনিয়া দাখিল মাদ্রাসা সুপার মাওলানা জহিরুল ইসলাম, বালিকা দাখিল মাদ্রাসা সুপার মাওলানা রফিকুল ইসলাম, চট্রগ্রাম বিশ্ব বিদ্যালয়ের শিক্ষার্থী মো. ফয়েজ শাহেদ প্রমুখ।

অনুষ্ঠানে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের আরবি বিভাগের চেয়ারম্যান প্রফেসর ডঃ মো. ইউনুস, নাইক্ষংছড়ি প্রেসক্লাবের সিনিয়র সহ সভাপতি আবদুল হামিদ, ক্রীড়া সম্পাদক আবদুর রশিদ, নির্বাহী সদস্য মুফিজুর রহমান, সুপার মাওলানা নুরুল হাকিম, সুপার মাওলানা জহিরুল ইসলাম সুপার মাওলানা রফিকুল ইসলাম সমাজ সেবক মো. ইলিয়াস, বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী মো. ফয়েজ শাহেদ, সহ অনেক গুণীজনকে সংবর্ধনা ও ক্রেস্ট প্রদান করা হয়েছে।

এছাড়া কুইজ প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে প্রধান অতিথি ডঃ মো. ইউনুস পুরস্কার বিতরণ করেন ।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন