বাইশারীতে নানা আয়োজনের মধ্যদিয়ে মহান বিজয় দিবস পালন

fec-image

বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার বাইশারীতে নানান আয়োজনের মধ্যদিয়ে ১৬ ডিসেম্বর মহান বিজয়দিবস পালিত হয়েছে।

দিবসটি উপলক্ষে বাইশারী ইউনিয়ন আওয়ামী লীগ অঙ্গ ও সহযোগী সংগঠন সকাল সাড়ে আটটায় দলীয় কার্যালয়ে সভাপতি জাহাংগীর আলম বাহাদুরের নেতৃত্বে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করেন। এর পর পরই বিশাল মিছিল সহকারে স্থানীয় শহীদ মিনারে পুস্পস্তবক অর্পনের মধ্যদিয়ে বীর শহীদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন।

বাইশারী ইউনিয়ন পরিষদ: চেয়ারম্যান মো. আলম কোম্পানির নেতৃত্বে পরিষদবর্গদের নিয়ে শহীদ মিনারে পুস্পস্তবক অর্পণ করে শহীদের প্রতি বিনম্র শ্রদ্ধা জানান।

বাংলাদেশ পুলিশ বাইশারী তদন্ত কেন্দ্র: পরিদর্শক মো. লিয়াকত আলীর নেতৃত্বে একদল পুলিশ শহীদ মিনারে পুস্পস্তবক অর্পণ করে শহীদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন।

বাইশারী উচ্চবিদ্যালয় ও কলেজ: মহান বিজয়দিবসে প্রধান শিক্ষক মোঃ,ওমর ফারুকের নেতৃত্বে শিক্ষক, ছাত্র ছাত্রীরা স্থানীয় শহীদ মিনারে ফুল দিয়ে বীর শহীদের প্রতি শ্রদ্ধা নিবদন করেন।

বাইশারী বালিকা উচ্চবিদ্যালয়: অধ্যক্ষ হছান আলীর নেতৃত্বে শিক্ষক শিক্ষিকা ও ছাত্র ছাত্রীদের নিয়ে শহীদ মিনারে শহীদের প্রতি ফুল দিয়ে শ্রদ্ধা জানান।

বাইশারী শাহ নুরুদ্দিন দাখিল মাদ্রাসা: মাদ্রাসা সুপার মাওলানা নুরুল হাকিমের নেতৃত্বে ছাত্র ছাত্রীদের নিয়ে শহীদ মিনারে ফুল দিয়ে বীর শহীদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন।

বাইশারী সরকারী প্রাথমিক বিদ্যালয়: প্রধান শিক্ষক কামাল হোছাইনের নেতৃত্বে শিক্ষক শিক্ষিকা ও ছাত্র ছাত্রীদের নিয়ে শহীদ মিনারে ফুল দিয়ে শহীদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন। এছাড়া বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান শহীদের প্রতি শ্রদ্ধা জানান।

সকাল ১০টায় সম্মিলিত ভাবে বাইশারী উচ্চবিদ্যালয় ও কলেজ মাঠে জাতীয় পতাকা উত্তোলন করেন ইউপি চেয়ারম্যান মোঃ আলম কোম্পানি।

এসময় সকল শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র ছাত্রী, শিক্ষক, পুলিশ প্রশাসন, বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দ ও সামাজিক সংগঠন উপস্থিত থেকে বীর শহীদের প্রতি সালামের মাধ্যমে সম্মান প্রদর্শন করা হয়।

এছাড়া বিকাল ৩টায় ইউনিয়ন আওয়ামী লীগ বাইশারী বাজারস্থ দলীয় কার্যালয়ে ১৬ই ডিসেম্বর মহান বিজয়া দিবসের তাৎপর্য নিয়ে এক আলোচনা সভার আয়োজন করা হয়।

এতে উপস্থিত ছিলেন, ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি জাহাঙ্গীর আলম বাহাদুর, সাধারণ সম্পাদক মংথোয়াইলা মার্মা, ছাত্রলীগ সভাপতি এসএনকে রিপন সহ ওয়ার্ড ও ইউনিয়ন পর্যায়ের দলীয় নেতাকর্মীরা।

একই দিন বিকালে বাইশারী উচ্চ বিদ্যালয় ও কলেজ মাঠে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে খেলাধুলা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে বিজয় অর্জনকারীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান বাবু মংলা মার্মা। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাইশারী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. আলম কোম্পানী।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: বাইশারীতে, মহান বিজয় দিবস
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন