বাইশারী ইসলামী আদর্শ বালিকা দাখিল মাদ্রাসার ভবন পুন: সংস্কার ও উদ্বোধন

fec-image

বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার বাইশারী ইসলামিয়া আদর্শ বালিকা দাখিল মাদ্রাসার ভবন পুনঃ সংস্কারের কাজ সমাপ্তি করে উদ্বোধন করা হয়েছে।

শনিবার (১৫ অক্টোবর) সকাল সাড়ে ১০টার দিকে মাদ্রাসা হলরুমে পিএইচপি ফ্যামেলি রাবার প্রোডাক্ট লি. সুপারভাইজার ও যুবলীগের ইউনিয়ন সাধারণ সম্পাদক নুরুল আলমের পরিচালনায় মাদ্রাসা ছাত্রী জুবাইরা ইয়াসমিনের কোরআন তেলওয়াতের মাধ্যমে শুরু হওয়া অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মাদ্রাসা পরিচালনা কমিটির সভাপতি আবুল কালাম।

প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন বাইশারী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. আলম কোম্পানি। তিনি পিএইচপি ফ্যামিলির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান সূফি মোহাম্মদ মিজানুর রহমান সম্পর্কে বলেন, সুফি মিজানুর রহমান একজন সফল মানুষ। বাংলাদেশের শীর্ষ শিল্প-মালিকদের একজন তিনি। যাকে সবাই সুফি মিজান বলেই চেনেন। একইসঙ্গে এদেশের সফল শিল্প-মালিক এবং নতুন উদ্যোক্তাদের কাজে প্রেরণার গল্প হিসেবে চমৎকার উদাহরণ এই হাস্যোজ্জ্বল মানুষটি সহজ-সরল, বিনয়ী ও মিষ্টভাষী একজন মানুষ। এক কথায় ভীষণ মিশুক। তিনি আরও বলেন পিএইচপি রাবার ফ্যামেলি প্রোক্টর লি. বাইশারীতে আছে বলেই শত শত বেকার যুবকের কর্মসংস্থান সৃষ্টি হয়েছে। অসংখ্য মসজিদ, মন্দিরসহ শিক্ষা প্রতিষ্ঠানে সহযোগিতা করে যাচ্ছেন। এরই উদাহরণ বাইশারী ইসলামিয়া আদর্শ বালিকা দাখিল মাদ্রাসার শিক্ষার্থীদের পুন: সংস্কার ভবন নির্মাণ করে দিলেন। তাই পিএইচপি ফ্যামেলির চেয়ারম্যান সুফি আলহাজ্ব মিজানুর রহমানের নিকট কৃতজ্ঞতা প্রকাশ করেন তিনি।

উদ্বোধক হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন পিএইচপি ফ্যামেলি রাবার প্রোডাক্ট লি. এর সহকারী জেনারেল ম্যানেজার আমিনুল হক (আবুল)। তিনি বলেন, পিএইচপি ফ্যামিলি বৃহত্তর শিল্পগোষ্ঠী হিসেবে দেশসেবায় কাজ করে যাচ্ছেন। আরও বৃহত্তর পরিসরে বাইশারীসহ দেশ ও জাতির কল্যাণে আগামীতেও এ ধারা অব্যাহত থাকবে। এখানে আমরা কে কর্মকর্তা, কে কর্মচারী তা বিবেচনা করি না। আমরা সকলেই পিএইচপি ফ্যামিলির সদস্য। তাই আমাদের প্রত্যেকের উচিত নিরলস পরিশ্রমের মাধ্যমে এই প্রতিষ্ঠানের সুনাম বৃদ্ধি করা।

স্বাগত বক্তব্য রাখেন মাদ্রাসা সুপার মাওলানা রফিকুল ইসলাম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন মুহাম্মদ ইলিয়াস সওদাগর, ইসলামিয়া আদর্শ বালিকা দাখিল মাদ্রাসা প্রতিষ্ঠাতা আলহাজ্ব মীম ছালেহ আহমেদ, মাওলানা আবদুল গফুর, বাইশারী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক রুবায়েদ নাহিদ নুর, লম্বাবিল আদর্শ নূরানী মাদ্রাসা পরিচালনা কমিটির সভাপতি মো. ছলিম প্রমুখ।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাদ্রাসা পরিচালনা কমিটির সদস্য আবদুল জব্বার, মো. ইসমাইল, হাফেজ মো. আলম, ইউপি সদস্য নুরুল কবির, আবু তাহের, আবুল হাসেম, মাদ্রাসা শিক্ষক ওসমান গনি, ইস্কান্দর, মো. রফিক ও মাওলানা মো. হোসাইন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন