বাঘাইছড়িতে অপহৃত টেলিটকের কর্মকর্তাদের উদ্ধারে যৌথবাহিনীর অভিযান চলছে

Follow Up - Copy
রাঙামাটি জেলা সংবাদদাতা:

বাঘাইছড়িতে টেলিটকের উপ-ঠিকাদার হিসাবে টাওয়ার নির্মাণের সময়ে প্রকৌশলীসহ ৪ জন অপহরণ
জেলার সীমান্তবর্তী এলাকায় বাঘাইছড়িতে সরকারি মোবাইল ফোন কোম্পানি টেলিটকের অপহৃত ২ প্রকৌশলী ও ২ শ্রমিককে উদ্ধারে এলাকায় যৌথবাহিনীর ব্যাপক উদ্ধার অভিযান চলছে। মঙ্গলবার বিকাল পর্যন্ত অপহৃতদের উদ্ধার করা কিংবা হদিস পাওয়া সম্ভব হয়নি। মুলত: অপহৃত সবাই মোবাইল অপারেটর টেলিটকের উপ ঠিকাদার বি কমিনিগেশন কোম্পানীর টাওয়ার নিমার্ণের  নিয়োজিত শ্রমিক ও প্রকৌশলী বলে জানিয়েছে টেলিটকের এক কর্মকর্তা।

 এ ঘটনার সঙ্গে ইউপিডিএফকে দায়ী করা হলেও অভিযোগ অস্বীকার করে তীব্র প্রতিবাদ জানিয়েছে ইউপিডিএফ। সোমবার সন্ধ্যার দিকে বাঘাইছড়ি উপজেলা সদরের বারেবিন্দুঘাট নামক এলাকা থেকে টেলিটকের ২ প্রকৌশলীসহ ৪ জনকে অস্ত্রের মুখে অপহরণ করে একদল সশস্ত্র সন্ত্রাসী। ওই সময় মোবাইল নেটওয়ার্ক বসানোর কাজ করছিলেন অপহৃতরা। সোমবার তাদেরকে একটি স্থানে ডেকে নিয়ে চোখ বন্ধ করে গভীর জঙ্গলে নিয়ে গেছে বলে জানায় টেলিটক টাওয়ার ইনচার্জ মিন্টু চাকমা।
 তাদের মুক্তির জন্য ৫০ লাখ টাকা দাবি করা হয়েছে বলে জানা গেছে। পরে রাতে মিন্টু চাকমা নামের টেলিটকের টাওয়ার ইনচার্জকে খুঁজে পেয়ে প্রাথমিক জিজ্ঞাসাবাদের জন্য আটক করে পুলিশ। প্রাথমিক জিজ্ঞাসাবাদ শেষে মঙ্গলবার সকালে তাকে ছেড়ে দেয়া হয় বলে জানিয়েছেন রাঙ্গামাটির অতিরিক্ত পুলিশ সুপার মোঃ হাবিবুর রহমান। হাবিবুর রহমান জানান, অপহৃতদের উদ্ধারে পুলিশ,সেনাবাহিনী ও বিজিবি সদস্যরা যৌথ অভিযান চালাচ্ছে। অপহৃতরা হলেন টেলিটকের প্রকৌশলী মো. আক্তার হোসেন (৩৫), সহকারী প্রকৌশলী মোঃ সুরুজ মিয়া, ইমরুল ও নাহিদ উদ্দীন ।

এদিকে ৯ জুলাই ইউনাইটেড পিপল্স ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ) প্রচার ও প্রকাশনা বিভাগের নিরণ চাকমা স্বাক্ষরিত এই অপহরণ ঘটনার তারা জড়িত নয় সংবাদকর্মীদের বিবৃতির মাধ্যমে জানিয়েছে। মঙ্গলবার এক বিবৃতিতে রাঙামাটির বাঘাইছড়িতে মোবাইল অপারেটর টেলিটকের ৫ কর্মীর কথিত অপহরণের সাথে ইউপিডিএফকে জড়িয়ে কতিপয় সংবাদ মাধ্যমে প্রচারিত খবরকে ভিত্তিহীন ও উদ্দেশ্যপ্রণোদিত আখ্যায়িত করে বলেছেন, এ ঘটনার সাথে ইউপিডিএফ আদৌ জড়িত নয়।
ইউপিডিএফ একটি গণতান্ত্রিক রাজনৈতিক দল; সদস্য, শুভাকাঙ্খী ও জনগণের স্বেচ্ছায় দেয় চাঁদার উপর এই দল নির্ভরশীল। ইউপিডিএফের ভাবমূর্তি ক্ষুণ্ণ করার হীন উদ্দেশ্যে একটি বিশেষ মহল থেকে কথিত অপহরণের সাথে ইউপিডিএফকে জড়িয়ে মিথ্যা প্রচারণা চালানো হচ্ছে।  

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন