বান্দরবানের বাঘমারায় যুবলীগ নেতাকে গুলি করে হত্যা

fec-image

বান্দরবানে বাসা থেকে ডেকে নিয়ে এবার যুবলীগ নেতাকে গুলি করে হত্যা করেছে সন্ত্রাসীরা। মঙ্গলবার (১ সেপ্টেম্বর) সন্ধায় সদর উপজেলার রাজবিলা ইউনিয়নের বাঘমারা মং ক্যচিং পাড়ায় এ ঘটনা ঘটে।

নিহত যুবলীগ নেতার নাম মং চ উ (৩৮) সে যুবলীগের জামছড়ি ইউনিট শাখার সাংগঠনিক সম্পাদক। স্থানীয় বাসিন্দা মং হ্লা চিং মার্মার ছেলে।

পুলিশ ও স্থানীয়রা জানায়, মঙ্গলবার সন্ধায় রাজবিলা ইউনিয়নের বাঘমারা মং ক্যচিং পাড়ায় একদল অস্ত্রধারী সন্ত্রাসী মংচউ কে বাসায় ঢুকে গুলি করে পালিয়ে যায়। এতে ঘটনাস্থলেই সে মারা যায়।

খবর পেয়ে পুলিশ ও সেনা সদস্যরা ওই এলাকায় যায় এবং নিহত মং চউর লাশ উদ্ধার করে সদর হাসপাতালে পাঠায়। ঘটনার পর থেকে ওই এলাকায় আতঙ্ক বিরাজ করছে।

স্থানীয়রা জানায় মং চউ আগে জেএসএস পার্টি করত সম্প্রতি সে আওয়ামী লীগের রাজনীতিতে সম্পৃক্ত হয়ে ওই এলাকার যুবলীগের ইউনিট শাখার সাংগঠনিক সম্পাদকের দায়িত্ব পান। কে বা কারা এ হত্যা কাণ্ড ঘটিয়েছে সে বিষয়ে কিছু জানা যায়নি। তবে ধারনা করা হচ্ছে দল ছেড়ে আসায় জেএসএস সন্ত্রাসীরা তাকে হত্যা করেছে।

বান্দরবান সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শহিদুল ইসলাম বলেন, বাঘমারা এলাকায় সন্ত্রাসীদের গুলিতে যুবলীগের এক নেতা নিহত হয়েছে। কে বা কারা এ হত্যা কাণ্ড ঘটিয়েছে সে বিষয়ে কিছু জানা যায়নি। লাশ উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়েছে। তদন্ত শেষে বিস্তারিত জানা যাবে।

উল্লেখ্য গত ৭ জুলাই বাঘমারা বাজার এলাকায় জেএসএস (এমএন লারমা) গ্রুপের ৬ সদস্যকে গুলি করে হত্যা করে সন্ত্রাসীরা। এ ঘটনায় জেএসএস সন্তু লারমা গ্রুপকে দায়ী করে হত্যা মামলা দায়ের করে এমএন লারমা গ্রুপের  সাধারণ সম্পাদক উবামংমারমা।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন