বান্দরবানে আবারও বিজিবির বিপুল পরিমাণ অস্ত্র উদ্ধার

fec-image

বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) কর্তৃক বান্দরবানের মিয়ানমার সীমান্তবর্তী এলাকা থেকে আবারো বিপুল দেশীয় অস্ত্রশস্ত্র উদ্ধার করা হয়েছে।

মঙ্গলবার (৮ সেপ্টেম্বর) ভোররাতে জেলার নাইক্ষ্যংছড়ি উপজেলার দোছড়ি ইউনিয়নের ছাগলখাইয়া বিজিবি ক্যাম্পের আওতাধীন লেদুরমুখ এলাকায় এই অভিযান চালায় নাইক্ষ্যংছড়ি ১১বিজিবির সদস্যরা। তবে এই ঘটনায় কাউকে আটক করা সম্ভব
হয়নি।

জানা গেছে, সন্ত্রাসীরা অস্থায়ী আস্তানা তৈরি করে অস্ত্র মজুদ করেছে এমন সংবাদের ভিত্তিতে বিজিবির অধিনায় লে.কর্ণেল শাহ আবদুল আজীজ আহমেদ ও সহকারি পরিচালক মোহাম্মদ জামাল হোসাইনের নেতৃত্বে পাহাড়ি অরণ্যে অভিযান শুরু করে।

এ সময় সন্ত্রাসীরা বিজিবির উপস্থিতি টের পেয়ে পালিয়ে যায়। পরে ঘটনাস্থল থেকে অস্ত্রশস্ত্র উদ্ধার করা হয়।

১১বিজিবির অধিনায়ক লে.কর্ণেল শাহ আবদুল আজীজ আহমেদ জানান- গোপন সংবাদের ভিত্তিতে অস্ত্র মজুদের খবর পেয়ে তাঁর নেতৃত্বে ১১ বিজিবি ব্যাটালিয়নের একটি দল সকালে লেদুরমুখ এলাকার পাহাড়ি অরণ্যে অভিযান চালায়।

এ সময় পরিত্যাক্ত অবস্থায় ৮টি দেশীয় অস্ত্র (একনলা বন্ধুক), সন্ত্রাসীদের ব্যবহৃত ১টি এসবিবিএল উদ্ধার করা হয়। পরে উদ্ধারকৃত অস্ত্র থানায় জমা করা হয়েছে। এর আগে ৪ সেপ্টেম্বর একই ইউনিয়নের মামাভাগিনার ঝিরি থেকে আরো পাচঁটি অস্ত্র উদ্ধার করেছিল বিজিবির নবনিযুক্ত এই কর্মকর্তা।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: বিজিবি, মিয়ানমার
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন