বান্দরবানে এবার পল্লী চিকিৎসক অপহরণ, অবশেষে লাশ উদ্ধার

fec-image

এক মাসের ব্যবধানে বান্দরবানের কুহালংয়ে আবারো অপহরণের ঘটনা ঘটেছে। এবার এক পল্লী চিকিৎসককে অস্ত্রের মুখে তুলে নিয়ে গেছে পাহাড়ি সন্ত্রাসীরা।

রবিবার (১৮ জুলাই) রাত ৮টার দিকে বান্দরবান সদর উপজেলার কুহালং ইউনিয়নের ক‍্যমলং পাড়ায় এই অপহরণের ঘটনা ঘটে।

অপহৃতের পল্লী চিকিৎসকের নাম উগ‍্য মার্মা (৪২)। তিনি ওই এলাকায় একটি ফার্মেসি দোকান করতেন এবং স্থানীয় আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে সম্পৃক্ত।

প্রত্যক্ষদর্শী এক বাসিন্দা জানান, রবিবার রাতে বান্দরবান শহরের শেষ সীমানায় বাকীছড়া রাস্তা ধরে ২০-২৫ সশস্ত্র উপজাতীয় সন্ত্রাসী বিভিন্ন ভারী অস্ত্র নিয়ে রাঙ্গামাটি রোডে যাচ্ছিল। প্রত্যেকের অস্ত্রের ট্রিগার তাক করা ছিল পাশের এলাকার মানুষের দিকে। পরে খবর পাওয়া যায় পল্লী চিকিৎসক উগ্য মারমাকে অস্ত্রের মুখে তুলে নিয়ে যায় এসব উপজাতীয় সন্ত্রাসীরা।

উল্লেখ্য, গত ১৮ জুন কুহালং ইউনিয়নের ভাঙ্গামুরা এলাকা থেকে নুরুল হক (৫০) নামে এক ব্যবসায়ীকে নিজ খামার বাড়ি থেকে অস্ত্রধারী সন্ত্রাসীরা তুলে নিয়ে যায়।

সদর থানার ওসি জানিয়েছেন, সোমবার (১৯ জুলাই) সকাল সাড়ে ৮টায় পুলিশ বাকীছড়া কামাল মেম্বার এর ব্রিক ফিল্ড এলাকায় রাস্তার পাশ থেকে লাশটি উদ্ধার করে বান্দরবান সদর হাসপাতালের মর্গে পাঠিয়েছেন।

উল্লেখ্য, সম্প্রতি ব্যবসায়ী নুরুল হককে অপহরণের পর মুক্তিপনের টাকা আদায় করে পাহাড়ি সন্ত্রাসীরা। আর সেই মুক্তিপনের টাকা সংক্রান্ত কারনে উগ্য মারমাকে হত্যা করা হয় বলে জানিয়েছে একটি সূত্র।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: অপহরণ, পল্লী চিকিৎসক, বান্দরবান
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন