বান্দরবানে চালু হওয়া এসি বাসের নাম পরিবর্তনের আহ্বান: পার্বত্যমন্ত্রী

fec-image

বান্দরবানে পর্যটক ভ্রমনের সুবিধার্থে পূরবী পরিবহণে ৬টি এসি বাস উদ্বোধনকালে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি নাম সংশোধনের আহ্বান জানিয়েছেন।

বান্দরবানে ‘হিলভিল হোটেল (পূরবী) পরিবহণ’ এই নামে উদ্বোধন করা হয়েছে ৬টি এসি বাস। হোটেল ও পরিবহণ দুটি নামকেই এখানে গুলিয়ে ফেলা হয়েছে। নাম দেখে বোঝার উপায় নেই এটি হোটেল নাকি বাসের নাম।

শুক্রবার (৯অক্টোবর) বান্দরবানে পর্যটক ভ্রমনের সুবিধার্থে এই পরিবহণটি উদ্বোধন করা হয়।

কয়েকদিন ধরে পূরবী পরিবহণে এসি বাস উদ্বোধন হচ্ছে এমনটি প্রচারণা চলছিল শহরে। কিন্তু উদ্বোধনী অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথি, সাংবাদিকসহ খোদ মন্ত্রী নিজেই ‘না-হোটেল, না-বাস’’ নাম নির্ধারণ জটিলতায় পড়েন। পরে প্রধান অতিথির বক্তব্যকালে মন্ত্রী এই নাম সংশোধনের আহ্বান জানান।

আমন্ত্রিত অতিথিদের মধ্যে নাম প্রকাশ না করার শর্তে অনেকে বলেছেন, ব্যবসার একক আধিপত্য বিস্তারের লক্ষ্যে হোটেল ও পরিবহণের নাম দুটি গুলিয়ে ফেলেছে মালিকপক্ষ। তাদের মতে, ‘পূরবী এসি পরিবহণ’ নামটি ঠিক রেখে নিচের অংশে লিখতে পারতো হিলভিল কর্তৃপক্ষের একটি অঙ্গ প্রতিষ্ঠান।

পরিবহণের স্বত্তাধিকারী কাজল কান্তি দাশ বলেছেন, পর্যটকদের সুবিধার কথা বিবেচনা করে এখন থেকে হিলভিউ হোটেল (পূরবী) এসি পরিবহণ প্রকৃতির সান্নিধ্যে যেতে পারবেন পর্যটকরা। পর্যটকদের সর্বোচ্চ সেবা প্রদানেরও আশ্বাস দেন তিনি।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন