বান্দরবানে নটরডেমের ছাত্রসহ ৩ ডেঙ্গু রোগী শনাক্ত

fec-image

রাজধানীসহ দেশের বিভিন্নস্থানে ডেঙ্গু জ্বরে আক্রান্ত রোগী শনাক্তের পর এবার পার্বত্য জেলা বান্দরবানে ঢাকার নটরডেম কলেজের ছাত্র রেমিউচিং মারমা (১৬)সহ তিন ডেঙ্গু রোগীর সন্ধান পাওয়া গেছে।

তাদের মধ্যে বান্দরবান সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে একজনকে। অন্য দু’জন চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন।

সদর হাসপাতালের চিকিৎসকরা জানিয়েছেন, ঢাকার নটরডেম কলেজের ছাত্র রেমিউচিং মারমা (১৬) অসুস্থতা নিয়ে বান্দরবানে আসলে সে চিকিৎসকের শরণাপন্ন হয়। পরে ডেঙ্গু ধরা পড়ার পর সদর হাসপাতালে তাকে ভর্তি করেন স্বজনরা।

এদিকে, শহরের বালাঘাটা এলাকার বিজয়ন তঞ্চঙ্গা ডেঙ্গু রোগে আক্রান্ত হওয়ার পর তাকে শহরের ইমানুয়েল হাসপাতাল থেকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তরিত করা হয়। ডেঙ্গু আক্রান্ত অপর রোগীর নাম এখনো জানা যায়নি।

জেলা প্রশাসক দাউদুল ইসলাম জানিয়েছেন, ডেঙ্গু রোগ যাতে ছড়িয়ে পড়তে না পারে সেজন্য সর্বোচ্চ সতর্কতামূলক ব্যবস্থা নেওয়া হয়েছে। পাশাপাশি ঢাকা থেকে আসা যাত্রীবাহী বাসগুলোতে মশা নিধনের স্প্রে ব্যবহারের জন্য বলা হয়েছে।

বান্দরবান সদর হাসপাতালসহ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সগুলোতে ডেঙ্গু সনাক্তকরণের সরঞ্জাম ও পর্যাপ্ত চিকিৎসক না থাকায় সমস্যায় পড়েছে স্বাস্থ্য বিভাগ।

মঙ্গলবার বান্দরবান জেলা প্রশাসন ও পৌরসভার উদ্যোগে শহরে ডেঙ্গু রোগ মোকাবেলায় পরিষ্কার পরিচ্ছন্নতা অভিযান হয়েছে। সদর উপজেলা কমপ্লেক্স সহ আশেপাশের এলাকাগুলোতে সব জঙ্গল পরিষ্কার করে সেখানে ওষুধ ছিটানো হয়েছে।

এতে জেলা প্রশাসক দাউদুল ইসলাম, পৌর মেয়র মোহাম্মদ ইসলাম বেবি, সদর উপজেলা চেয়ারম্যান একেএম জাহাঙ্গীর, উপজেলা নির্বাহী কর্মকর্তা নোমান হোসেন সহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: ডেঙ্গু রোগী শনাক্ত, নটরডেমের, বান্দরবানে
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন