বান্দরবানে পূর্বাণী-পূরবীর আকস্মিক পরিবহণ ধর্মঘট: দূর্ভোগে যাত্রীরা

fec-image

বিআরটিসি ও পূর্বাণী-পূরবী পরিবহণ মালিক-শ্রমিকদের মধ্যে দ্বন্ধের জের ধরে পরিবহণ ধর্মঘট চলছে বান্দরবানে। মঙ্গলবার (২৯ অক্টোবর) দুপুর থেকে বান্দরবান-চট্টগ্রাম ও কক্সবাজার সড়কে বাস চলাচল বন্ধ করে দিয়েছে পরিবহণ শ্রমিকরা। দুপুরের পর জেলা শহর থেকে কোন পরিবহণ ছাড়তে দেয়নি আন্দোলনকারীরা। হঠাৎ এই ধর্মঘটের কারণে দূর্ভোগে পড়েছে যাত্রীরা।

পূর্বাণী-পূরবী মালিক-শ্রমিকরা বলছে, বিআরটিসি সিডিউল না মেনে গাড়ি ছাড়ার কারণে পরিবহণ ধর্মঘটের ডাক দিয়েছে। দ্বন্ধ নিরসন না হলে ধর্মঘট চলবে।

অন্যদিকে বিআরটিসি কর্তৃপক্ষ বলছে, একটি বাসের ত্রুটিজনিত কারণে বিলম্বে গাড়ি ছাড়া হয়। এতে ক্ষিপ্ত হয়ে পূর্বাণী-পূরবী মালিক-শ্রমিকরা বাস স্টেশন এলাকায় তাদের গাড়ি আটকে দেয়।

এদিকে দুই পরিবহণ কর্তৃপক্ষের দ্বন্ধ নিরসনে পরিবহণ শ্রমিক এক্য পরিষদ কার্যালয়ে পরিবহণ নেতাদের সঙ্গে বৈঠকে বসেছেন আইন শৃংখলা বাহিনীর সদস্যরা। এই সংবাদ লিখা পর্যন্ত বান্দরবান বাস স্টেশন এলাকায় শত শত যাত্রীরা আটকে ছিল।

বান্দরবানে পরিবহন নেতাদের সঙ্গে আলাপ-আলোচনা চলছে। সমস্যার সমাধান হলে বাস চলাচল শুরু হবে বলে জানান বান্দরবান ট্রাফিক পুলিশের ওসি সালাউদ্দিন মামুন।

প্রসঙ্গত, গত ২৭ অক্টোবর বান্দরবান-চট্টগ্রাম সড়কে বিআরটিসির এসি বাস পরিবহণ চালু হয়। এর পর থেকে পূরবী-পূর্বাণী পরিবহণের মালিক-শ্রমিকদের মধ্যে অসন্তোষ তৈরি হয়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন