বান্দরবানে ভূমিহীন প্রান্তিক চাষী কৃষক উদ্যোক্তাদের মাঝে ঋণ বিতরণ

fec-image

বান্দরবানে প্রান্তিক পর্যায়ে ভূমিহীন দরিদ্র অসহায় কৃষক উদ্যোক্তার মাঝে বাংলাদেশ কৃষি ব্যাংকের পক্ষ থেকে ঋণ প্রদান করা হয়েছে।

বৃহস্পতিবার (২৮ নভেম্বর) সকালে বান্দরবান সদর উপজেলা মিলনায়তনের হল প্রাঙ্গণে কৃষি ব্যাংকের আয়োজনে এই ঋণ বিতরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

বাংলাদেশ কৃষি ব্যাংক এর চট্টগ্রাম বিভাগীয় মহাব্যবস্থাপক গিয়াস উদ্দিনের সভাপতিত্বে ঋণ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ব্যাংকের ফাইন্যান্সিয়াল বিভাগের মহাব্যবস্থাপক মোঃ আনোয়ারুল ইসলাম, বান্দরবান সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ নোমান হোসেনসহ ব্যাংকের বিভিন্ন কর্মকর্তা ও কৃষক কৃষাণীরা।

অনুষ্ঠানে অতিথিরা বলেন, কৃষক বাঁচলে দেশ বাঁচবে। কৃষকরা হলো আমাদের দেশে অর্থনৈতিক উন্নয়নের একমাত্র চাবিকাঠি। কৃষকরা দিনরাত পরিশ্রম করে মাঠে ফলন ফলাচ্ছে বিধায় সকলে আরাম আয়েশ করে আমরা খাবার গ্রহণ করতে পারছি। তাই কৃষকদের উন্নয়নে বাংলাদেশ সরকার বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেছে এবং কৃষকদের মাঝে ঋণ বিতরণ করা হচ্ছে।

বান্দরবনে প্রান্তিক পর্যায়ে ভূমিহীন ১৩১ জন কৃষক উদ্যোক্তার মাঝে ২৫-৫০ হাজার করে ৫৭লক্ষ ৭৫ হাজার টাকার ঋণ প্রদান করা হয়। কৃষকরা বলেন, আমরা এই টাকা পেয়ে অনেক খুশি। এই টাকা মাঠে কাজে লাগিয়ে আমরা দ্বিগুণ পরিমাণ ফসল উৎপাদন করতে পারব এবং আমরা আগের চেয়ে অনেক বেশি ভালো থাকতে পারবো। সরকার আমাদের মতো দরিদ্র মানুষের ভাগ্য উন্নয়নে কৃষকদের পাশে যেভাবে সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছেন তার জন্য সরকারকে অনেক অনেক কৃতজ্ঞতা ও অভিনন্দন জানাচ্ছি।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন