বান্দরবানে সরকারি রাস্তা দখল, ভোগান্তিতে শতা‌ধিক প‌রিবার

fec-image

বান্দরবানের পশ্চিম বালাঘাটায় পৌরসভার নির্মিত চলাচলের সরকরি রাস্তার মাঝখা‌নে পাকা পিলার দিয়ে দখল করার অ‌ভি‌যোগ উ‌ঠে‌ছে জ‌সিম উ‌দ্দিন ও জিয়াবু্ল না‌মের দুই প্রভাবশালী ব‌্যক্তির বি‌রুদ্ধে।

এ‌তে দূ‌র্ভো‌গে প‌ড়ে‌ছে প‌শ্চিম বালাঘাটার প্রায় শতা‌ধিক প‌রিবার। সরকারি রাস্তা দখলে বাঁধা দেয়ায় পৌরসভার কর্মকর্তাদের সাথেও খারাপ আচরণ করেছে জ‌সিম উ‌দ্দিন ও জিয়াবুল।

স‌রেজ‌মি‌নে দেখা গে‌ছে, বান্দরবান পৌরসভার এক নাম্বার ওয়ার্ডের পশ্চিম বালাঘাটা এলাকায় পৌরসভার নির্মিত দীর্ঘদিনের পুরনো ইটের রাস্তায় পাকা পিলার দিয়ে দখল করে নিয়েছে জ‌সিম উ‌দ্দিন ও জিয়াবুল। এতে রাস্তার দুপাশে বসবাসকারী পরিবারদের চলাচলের পথ বন্ধ হয়ে গেছে।

স্থানীয়রা জানায়, রাস্তার উপর পিলার দি‌য়ে দখ‌লে নেয়ার খবর পে‌য়ে পৌরসভার কাউন্সিলর এবং স্থানীয় বিভিন্ন রাজনৈতিক দলের নেতারা ঘটনাস্থলে গিয়ে অবৈধ ভাবে দখল বন্ধের জন্য নিষেধ করেন। এসময় জ‌সিম উ‌দ্দিন ও জিয়াবুলের বি‌রুদ্ধে পৌরসভার কর্মকর্তাসহ স্থানীয়  নেতাদের সাথে খারাপ আচরণ করেন ব‌লেও জানা যায়। পরবর্তীতে স্থানীয়দের প্রতিরোধের মুখে পাকা পিলারগুলো সরিয়ে নেয়ার কথা দিলেও শেষপর্যন্ত সরিয়ে নেয়নি। এতে ঐ রাস্তা দিয়ে চলাচলকারী শতা‌ধিক পরিবার চরম ভোগান্তিতে পড়েছে।

ভুক্তভোগী জিয়াউল হক, শাহীনুর আক্তার, মোহাম্মদ আলী অভিযোগ করে বলেন, জ‌সিম উ‌দ্দিন ও জিয়াবুল পৌরসভার নির্মিত সরকারি রাস্তা নিজেদের দাবী করে আমাদের কাছে এর ক্ষ‌তিপূরন হি‌সে‌বে মোটা অংকের টাকা দাবী করেছিলো। তাদের চাহিদা মত টাকা না দি‌তে না পারায় পাকা পিলার দিয়ে রাস্তাটি দখল করে নিয়েছে।

অ‌ভিযুক্ত মো. জসিম ও জিয়াবুল বলেন, আমাদের জায়গায় পৌরসভা অবৈধভাবে দখ‌লে নি‌য়ে রাস্তা করেছিলো। পারিবারিক ঝামেলা মিটে যাওয়ায় আমা‌দের রাস্তার ম‌ধ্যে থাকা নিজেদের জায়গা দখলে নিয়েছি।

স্থানীয় পৌর কাউন্সিলর মোহাম্মদ নাছির বলেন, পৌরসভার অর্থায়নে রাস্তা নিজেদের বলে জোরপূর্বক দখল করে নিয়েছে তারা। পৌর কর্তৃপক্ষের বাঁধাও তারা মানছেনা। বিষয়টি আমি উর্ধ্বতনদের কাছে জানিয়েছি।

বিষয়টি নিশ্চিত করে বান্দরবান পৌরসভার সচিব তৌহিদুল ইসলাম জানান, পৌরসভার সরকারি রাস্তা দখল করে নেয়ার অভিযোগ পেয়েছি। রাস্তা দখল করায় স্থানীয় অনেক পরিবার চলাচলের ভোগান্তিতে পড়েছে। দ্রুত আইনগত ব্যবস্থা ‌নি‌য়ে রাস্তাটি দখলমুক্ত করা হ‌বে ব‌লেও জানান তি‌নি।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন