বান্দরবানে সিক্স মার্ডার মামলার প্রধান আসামি আটক

fec-image

বান্দরবানে সেনাবাহিনীর অভিযানে বাগমারা বাজারে সংগঠিত সিক্স মার্ডার মামলার প্রধান আসামি আপাই মারমা আটক হয়েছে।

শনিবার (২৪ জুলাই) সকালে রাজবিলা ইউনিয়নের জামছড়ি সুমপাড়া নিজ বাড়ি থেকে তাকে নিরাপত্তা বাহিনী ও পুলিশ আটক করে।

জানা গেছে, ২০২০ সনের জুলাই মাসে বান্দরবান সদর উপজেলার বাগমারা এলাকায় সশস্ত্র পাহাড়ি সন্ত্রাসীদের গুলিতে এমএন লারমা সমর্থিত (সংস্কারপন্থী) জনসংহতি সমিতির ৬ নেতাকর্মী নিহত হন। এই ঘটনার পর কয়েকজন আটক হলেও মামলার প্রধান আসামি পালিয়ে ছিলো।

এদিকে সিক্স মার্ডার মামলার ১নং আসামি আপাই মারমা (৩৯) সম্প্রতি নিজ বাড়িতে অবস্থান করছে এমন তথ্যের ভিত্তিতে সেনাবাহিনীর চৌকস একটি দল অভিযান চালায়। অভিযানকালে আপাই মারমা পাহাড়ের দিকে পালিয়ে যাওয়ার চেষ্টা করলে নিরাপত্তাবাহিনীর সদস্যরা তাকে আটক করে।

আটকের বিষয়টি নিশ্চিত করেছেন বান্দরবান জেলা গোয়েন্দা শাখার ভারপ্রাপ্ত কর্মকর্তার দায়িত্বে থাকা শিবেন বিশ্বান। তিনি জানান, তার বিরুদ্ধে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে।

উল্লেখ্য যে, ২০২০ সা‌লের ৭ জুলাই বান্দরবান সদর উপজেলার রাজবিলা ইউনিয়নের বাঘমারা বাজার পাড়ায় সন্ত্রাসীদের গুলিতে জেএসএস সংস্কার এর জেলা শাখার সভাপতি রতন তঞ্চঙ্গ্যা, সহ-সভাপতি প্রজিত চাকমা, সদস্য ডেবিট বাবু, মিলন চাকমা, জয় ত্রিপুরা ও দিপেন ত্রিপুরা এ ৬ জন নিহত হয়েছিলেন। এছাড়া গুলিবিদ্ধ হয়ে আহত হয়েছিলেন বিদ্যুৎ ত্রিপুরা, নিরু চাকমা ও মেমানু মারমা।

এ ঘটনার প‌রের দিন ৮ জুলাই জেএসএস (সংস্কার) এর জেলার সে‌ক্রেটারি উবামং মারমা বাদী হ‌য়ে বান্দরবান সদর থানায় ১০ জনের নাম উল্লেখ করে মোট ২০ জন‌কে আসামি ক‌রে এক‌টি হত্যা মামলা দা‌য়ের করে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: আটক, বান্দরবান, মামলা
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন