বান্দরবানে হরতালের প্রভাব নেই

1461050817

নিজস্ব প্রতিবেদক:

বান্দরবানে পাঁচ বাঙালী সংগঠনের ডাকা সকাল-সন্ধ্যা হরতাল চলছে। পার্বত্য ভূমি বিরোধ নিষ্পত্তি কমিশন আইন ২০১৬ বাতিল, আলুটিলা বিশেষ পর্যটন জোন প্রকল্প বাতিল করার প্রতিবাদ এবং বাঙালী নেতা আতিকুর রহমানের মুক্তির দাবিতে বুধবার রাঙামাটি ও বান্দরবানে এবং বৃহস্পতিবার খাগড়াছড়িতে সকাল-সন্ধ্যা হরতালের ডাক দেয় বাঙ্গালীদের ৫ টি সংগঠন। সংগঠনগুলো হলো- পার্বত্য নাগরিক পরিষদ, পার্বত্য গণপরিষদ, পার্বত্য চট্টগ্রাম সমঅধিকার আন্দোলন, পার্বত্য বাঙালি ছাত্র পরিষদ ও পার্বত্য বাঙালি ছাত্র ঐক্য পরিষদ।

সূত্র জানায়, মঙ্গলবার বিকেল ৪টায় এক সংবাদ বিজ্ঞপ্তিতে পার্বত্য গণপরিষদের মহাসচিব অ্যাডভোকেট আলম খান এ তথ্য জানান।

সরেজমিনে দেখা যায়, হরতালের কোনো প্রভাব পড়েনি বান্দরবানে। সকালে ঘন্টাখানিক যানবাহন চলাচল বন্ধ থাকলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে সড়ক ও নৌ-পথে পুরোদমে যানবাহন চলছে। অপ্রীতিকর ঘটনা এড়াতে শহরের রাস্তার মোড়ে মোড়ে আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা নিরাপত্তা জোরদার করেছে।

বাঙালী ছাত্র পরিষদের বান্দরবান শাখার সাধারণ সম্পাদক আব্দুল কাইয়ুম জানান, আমরা বাঙালী ছাত্র পরিষদ জেলা কমিটি এ হরতাল পালন করবো না।

উল্লেখ্য, সম্প্রতি জাতীয় সংসদে পাশ হওয়া পার্বত্য ভূমি বিরোধ নিষ্পত্তি কমিশন আইনের সংশোধনী-২০১৬ বাতিল, আলুটিলা বিশেষ পর্যটন জোন প্রকল্প বাতিল করার সরকারী স্বীদ্ধান্তের প্রতিবাদ এবং বাঙালী নেতা আতিকুর রহমানের মুক্তির দাবিতে নিজেদের পূর্বঘোষিত গত ১৬ অক্টোবর রোববারের হরতাল কর্মসূচী বৌদ্ধ ধর্মাবলম্বীদের প্রবারণা পূর্ণিমার কারনে সম্মান রেখে হরতালের তারিখ পরিবর্তন করে ১৯ অক্টোবর বুধবার ঘোষনা দিয়েছিল পাঁচ বাঙালী সংগঠন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন