বান্দরবান জেলা আ’লীগের সাধারণ সম্পাদক বহিস্কার

Bandarban pic-23.7

স্টাফ রিপোর্টার:
বান্দরবানে দলীয় শৃঙ্খলা ভঙ্গের দায়ে জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক কাজী মজিবুর রহমান’কে বহিস্কার করার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

বৃহস্পতিবার বিকালে পার্বত্য জেলা পরিষদ সম্মেলন কক্ষে জেলা আওয়ামীলীগ আয়োজিত জরুরী সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়।

দলীয় সূত্র জানায়, ৬ জুন বান্দরবান রাজার মাঠে জেলা ছাত্রলীগের সম্মেলনে হামলার ঘটনাকে কেন্দ্র করে জেলা আওয়ামীলীগের সভাপতি ক্য শৈ হ্লার নেতৃত্বে ৬ সদস্যর তদন্ত কমিটি গঠন করা হয়। কমিটি ৪৪ দিন তদন্ত করে জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদককে দোষী সাব্যস্ত করে বৃহস্পতিবার রির্পোট প্রকাশ করে।

জেলা আওয়ামীলীগের সভাপতি ক্যশৈ হ্লা সভাপতিত্বে সভায় জেলা কমিটির ৭১ জন সদস্যের মধ্যে ৬১ জন সদস্য সম্মতিক্রমে দলীয় শৃঙ্খলাভঙ্গের অভিযোগে জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদকের পদ থেকে কাজী মজিবুর রহমান’কে বহিস্কারের মত দেয়। এ সময় উক্ত সভায় জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক কাজী মজিবর রহমান সভায় উপস্থিত ছিলেন।

জেলা আওয়ামীলীগ প্রচার ও প্রকাশনা সম্পাদক সাদেক হোসেন চৌধুরী স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে জানান, জেলা ছাত্রলীগের সম্মেলনে কাজী মজিবের নির্দেশে লাঠিসুটা নিয়ে পদবঞ্চিত নেতা কর্মীরা হামলা চালায়। তদন্ত কমিটির রিপোর্টে বিষয়টি প্রমানিত হওয়ায় জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদকের পদ থেকে কাজী মজিবুর রহমান’কে বহিস্কার করার সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। উক্ত বহিস্কার আদেশ চূড়ান্ত অনুমোদনের জন্য তদন্ত প্রতিবেদনসহ বাংলাদেশ আওয়ামীলীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদে প্রেরণের জন্য সর্ব্বসম্মত সিদ্ধান্ত গৃহিত হয়।

একই ঘটনায় ছাত্রলীগ’সহ সহযোগী সংগঠনের ২১জন নেতাকর্মীকে দল থেকে আগে বহিস্কার করা হয়েছে।

প্রসঙ্গত: গত ৬জুন জেলা ছাত্রলীগের সম্মেলনকে ঘিরে বান্দরবানে স্থানীয় রাজারমাঠে লাঠিসুটা নিয়ে ছাত্রলীগ, যুবলীগের একাংশের নেতাকর্মীরা হামলা চালায়। এসময় ২০ জন আহত এবং চারটি গাড়ি ভাঙচুর করা হয়। এ ঘটনায় দ্রুত বিচার আইন’সহ থানায় ৪টি মামলা দায়ের করা হয়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

4 Replies to “বান্দরবান জেলা আ’লীগের সাধারণ সম্পাদক বহিস্কার”

  1. আত্মপক্ষ সমর্থনের সুযোগ পেয়েছেন কিনা…

  2. আত্মপক্ষ সমর্থনের সুযোগ দেয়া প্রয়োজন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন