বান্দরবান পৌরসভার ৫টি উন্নয়ন প্রকল্প উদ্বোধন করেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক প্রতিমন্ত্রী

 

স্টাফ রিপোর্টার:
বান্দরবান পৌরসভা এবং সড়ক বিভাগের পাঁচটি প্রকল্প উদ্বোধন করা হয়েছে। সরকারের উন্নয়ন সংস্থার উন্নয়ন প্রকল্পগুলো পৃথক পৃথক ভাবে উদ্বোধন করেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশেসিং এমপি।

বান্দরবান পৌরসভার চারটি প্রকল্প ২ কোটি ২০ লক্ষ টাকা এবং বান্দরবান-কেরানীহাট সড়কের দস্তির হাট এলাকার হাঙ্গর খালের সেতুর উপর ২২.৬৮মিটার আর সিসি সেতু নির্মাণ  ২কোটি ৫৫ লক্ষ সর্বমোট ৪ কোটি ৭৫ লক্ষ টাকার উন্নয়ন প্রকল্পগুলো শনিবার উদ্বোধন করা হয়।

পৌরসভার সংযোগ সড়ক উদ্বোধন কালে বীর বাহাদুর বলেন, আপনার শহর আপনাকে পরিস্কার রাখতে হবে। ঘরের চারপাশে ময়লা আবর্জনা পরিস্কার রাখলে নিজে এবং আপনাদের শিশু সন্তান সুস্থ থাকবে। তিনি বলেন, বর্তমান সরকার পৌরসভা উন্নয়নের পাশাপাশি বান্দরবান জেলাকে গুরুত্ব দিয়ে সড়ক, ড্রেন, কালর্ভাট, ব্রীজ ও অবকাঠামো উন্নয়নের বরাদ্দ দিয়েছে।

ইউজিপির অর্থায়নে বান্দরবান পৌরসভা সহযোগীতায় বাস্তবায়ন কৃত চারটি অভ্যন্তরীন সংযোগ সড়কের উদ্বোধনের সময় জেলা প্রশাসক কে এম তারিকুল ইসলাম, পুলিশ সুপার দেবদাস ভট্টাচার্য্য, পৌর মেয়র মো. জাবেদ রেজা, বান্দরবান প্রেস ক্লাবের সভাপতি অধ্যাপক মো. ওসমান গনি, সড়ক বিভাগের প্রকৌশলী ফজলুল হক, পৌর কাউন্সিলর শেখর দাশ, অজিত দাশ, ওসমান গনিসহ স্থানীয় গন্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

পৌরসভা সূত্র জানায়, ৪টি সড়ক নির্মানে ২ কোটি ২০ লক্ষ টাকা ব্যয় করা হয়েছে। উন্নয়ন প্রকল্প গুলো হল রোয়াংছড়ি প্রধান সড়ক হতে কালাঘাটার রূপনগর এইচবিবি সড়ক ৩৪ লক্ষ ৭০ হাজার টাকা, কালেক্টরেট স্কুলের সংযোগ সড়ক ২৫ লক্ষ ৫০ হাজার টাকা, শেরে বাংলা ওয়াপদা সড়ক ৪৯ লক্ষ টাকা এবং লাঙ্গী পাড়া বীর বিক্রম সড়কটি ১ কোটি ১১ লক্ষ টাকা ব্যয়ে নির্মাণ করা হয়েছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন