বান্দরবান পৌর সভায় নগর সমন্বয় কমিটির সভা অনুষ্ঠিত

Bandarban porosova pic-21.9

স্টাফ রিপোর্টার :

দ্বিতীয় নগর পরিচালনা ও অবকাঠামো উন্নতিকরণ প্রকল্প (ইউজিপি-২) এর আওতায় বান্দরবান পৌর সভা নগর সমন্বয় ও আইন শৃংখলা বিষয়ক কমিটির সভা করা হয়েছে। রবিবার পৌর মিলনায়তনে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি।

প্রধান অতিথি বক্তব্যে বীর বাহাদুর বলেন, পৌর সভার উন্নয়নের পাশাপশি জনগনকে সচেতন হতে হবে। জনগন সচেতন না হলে পর্যটন নগরী হিসেবে গড়ে উঠা কঠিন হয়ে পড়বে। যত্রতত্র ময়লা আর্বজনা ফেললে শহরের কখনো উন্নয়ন হবেনা।

তিনি আরো বলেন, বর্তমান সরকার উন্নয়নের সরকার। সারাদেশে যোগাযোগ, শিক্ষা, স্বাস্থ্যসহ জনকল্যাণমূলক কাজ করে দেশ বিদেশের প্রসংশা অর্জন করছে এই সরকার। বিশ্বে অন্যতম একটি আধুনিক পর্যটনের শহর হিসেবে বান্দরবানকে গড়ে তুলতে পার্বত্য মন্ত্রণালায়সহ বিভিন্ন মন্ত্রণালয় একযোগে কাজ করে যাচ্ছে। দেশ থেকে সন্ত্রাস নিমূল করে ভিশন ২০৪১ বাস্তবায়নে এগিয়ে যাচ্ছে সরকার। দেশ ও জাতির উন্নয়নে দলমত নির্বিশেষে সকলকে কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করার আহবান জানান তিনি।

পৌর মেয়র মো. জাবেদ রেজার সভাপতিত্বে অন্যান্যের মধ্যে জেলা প্রশাসক কে এম তারিকুল, পুলিশ সুপার দেবদাস ভট্টাচার্য্য, জেলা পরিষদের মুখ্য নির্বাহী কর্মকর্তা মোমিনুর রশিদ আমিন, অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট ইশরাত জামান, সদর উপজেলা চেয়ারম্যান আব্দুল কুদ্দুস, জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি শফিকুর রহমান, সাধারণ সম্পাদক কাজী মুজিবর রহমান, জেলা বিএনপি’র সহ সভাপতি অধ্যাপক মো. ওসমান গনি, সাধারণ সম্পাদক আজিজুর রহমানসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

সভায় বক্তারা বলেন, পশ্চাৎপদ বান্দরবান জেলা সারা বিশ্বে পর্যটন শহর হিসেবে পরিচিতি লাভ করেছে। সেই সাথে বান্দরবান পৌরসভা প্রথম শ্রেণির একটি আধুনিক পৌরসভায় পরিণত হয়েছে। তাই শহরের পৌর মেয়র জাবেদ রেজার নেতৃত্বে অবকাঠামো উন্নয়ন, রাস্তাঘাট নির্মান ও সৌন্দর্য বৃদ্ধিতে নানা কার্যক্রম পরিচালিত হয়ে আসছে। ইতিমধ্যে পৌর শহরের রাস্তার দুপাশের ফুটপাত টাইলস করা হয়েছে। সভায় আইন শৃঙ্খলাসহ জেলা শহরে যাতে যত্রতত্র পার্কিং রোধ ও যানজট নিরসনের উদ্যোগ, ফুটপাথ দখল মুক্ত করা এবং বাজারে টমটম চলাচল নিষিদ্ধ করা নিয়ে আলোচনা করা হয়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন