সাম্প্রদায়ীকদের থেকে সাবধান: বীর বাহাদুর

Bandarban poja pic-21.9

স্টাফ রিপোর্টার :

পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর এমপি বলেছেন, বান্দরবান সম্প্রতির জেলা হিসেবে দেশ বিদেশে সর্বজন স্বীকৃত। এ জেলার জনসাধারণ ঈদ-পুজা-পার্বন একই সময়ে উৎসব মুখর পরিবেশে জাঁকজমক ভাবে পালন করে থাকে। কিন্তু কিছু কিছু দুষ্ট প্রকৃতির মানুষ সাম্প্রদায়ীকতা সৃষ্টির পায়তারা করে সরকার ও জনপ্রতিনিধিদের বিব্রতকর পরিস্থিতি সৃষ্টি করে। তাদেরকে প্রশাসন কঠোর হস্তে দমন করতে দ্বিধা বোধ করবে না।

তিনি বলেন, শয়তান (সাম্প্রদায়ীকদের) থেকে সাবধান থাকতে হবে সকলকে। মানুষের ভুল করে, কিন্তু শয়তান কোন ভুল করে না। কারণ সে যাই করে তাই তার কাছে সঠিক মনে করে। আসন্ন শারদীয় দূর্গা পুজা, শয়তানের একটু উস্কানীতে আনন্দের পুজা নিরানন্দে পরিণত হতে পারে। এ বিষয়ে সকলকে শর্তক থাকতে হবে। রবিবার বিকেলে প্রতিমন্ত্রীর সম্মেলন কক্ষে পুজা উদ্যাপন কমিটির চেক বিতরণ অনুষ্ঠনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ সব কথা বলেন।

অনুষ্ঠনে অন্যান্যের মধ্যে জেলা প্রশাসক কে এম তারিকুল ইসলাম, বান্দরবান পার্বত্য জেলা পরিষদের মুখ্য নির্বাহী কর্মকর্তা মোমিনুর রশিদ আমিন, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক কাজী মুজিবর রহমান, সদস্য ক্য সা প্রু, কাঞ্জন জয় তঞ্চংগ্যা, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আমীর আব্দুলাহ মোহাম্মদ মনজুরুল করিম, কেন্দ্রীয় দূর্গা মন্দিরের সাধারণ সম্পাদক লক্ষি পদ দাশ, কেন্দ্রীয় দূর্গা পুজা উদ্যাপন কমিটির সভাপতি অমল কান্তি দাশসহ জেলা ও উপজেলা পুজা উদযাপন পরিষদের নেতৃবিন্দ উপস্থিত ছিলেন।

বান্দরবান জেলায় এ বছর ২৮টি মন্ডপে শারদীয় দুর্গোৎসব উদযাপন করা হবে। এ সব মন্ডপে বান্দরবান পার্বত্য জেলা পরিষদের পক্ষ থেকে ২লক্ষ ৭৫ হাজার টাকা, জেলা প্রশাসনের পক্ষ থেকে ২০ মেট্রিকটন খাদ্যশষ্য এবং প্রতিমন্ত্রী বীর বাহাদুর এমপি’র পক্ষ থেকে ব্যক্তিগত ভাবে ১ লক্ষ ৪০ হাজার টাকা বরাদ্ধ দেয়া হয়।

জেলার ২৮টি পুজা মন্ডপ উদ্যাপন কমিটির কাছে জেলা পরিষদের পক্ষ থেকে ২ লাখ ৭৫ হাজার, জেলা প্রশাসন ও উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ২০ মে: টন খাদ্য শষ্য এবং প্রতিমন্ত্রীর পক্ষ থেকে ৫ হাজার টাকা অনুদান দেয়া হয়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন