ঘুমধুমে পরিবেশ-প্রতিবেশের সংকটাপন্ন পরিস্থিতি উত্তরণে মানববন্ধন

fec-image

আমরা চাই সবুজ নতুন চুক্তি, আমরাতো মানুষ, আমাদের বাঁচার অধিকার চাই, আমি সুন্দর পৃথিবীর বিভিন্ন কথামালা-প্রবাদ বাক্য ও প্রতিপাদ্যে প্লেকার্ড হাতে নিয়ে প্রদর্শন করে জলবায়ু পরিবর্তন বিষয়ক এক মানববন্ধন ও প্রচারণা কর্মসূচি ঘুমধুম ইউনিয়ন পরিষদের সামনে পালন করেছে জাস্টিস ফর ক্লাইমেট সংগঠনটি।

সারা বিশ্বে জলবায়ু পরিবর্তনের কারণে বৃদ্ধি পাচ্ছে অধিক তাপমাত্রা। বিপন্ন হচ্ছে পরিবেশ-প্রতিবেশ। সংকটাপন্ন পরিস্থিতি উত্তরণে লাগাতে হবে বেশি বেশি গাছ। বন্ধ করতে হবে জীবাশ্ম জ্বালানির ব‍্যবহার। জলবায়ুর সু-বিচার এখানেই এখন-ই স্লোগানে পৃথিবীর প্রাণ- প্রকৃতি রক্ষায় সারা বিশ্বের দাবীর সাথে একাত্বতা প্রকাশ করে জেগে উঠেছে বান্দারবানের ঘুমধুমের তরুণ সমাজ। পরিবেশ রক্ষায় বৈশ্বিক আন্দোলনের অংশ হিসেবে জেলার নাইক্ষ‍্যংছড়ির ঘুমধুম ইউনিয়নে জলবায়ু সচেতনতামূলক মানববন্ধন করেছে জাস্টিস ফর ক্লাইমেট।মানববন্ধনে সংগঠনের সদস্যরা অংশ নেন।

এসময় ঢাকা জর্জ কোর্ট’র আইনজীবী তারিক আজিজ জামী, উখিয়া প্রেসক্লাবের সদস্য, সাংবাদিক ও মানবাধিকারকর্মী শ.ম.গফুর, ঘুমধুম ইউনিয়ন শ্রমিকলীগের সভাপতি বাদল কুমার ধর বাশী, সাংবাদিক মাহমুদুল হাসান, ঘুমধুম ইউনিয়ন ছাত্রলীগের আহ্বায়ক বোরহান আজিজ, ঘুমধুম ইউনিয়ন যুবলীগ নেতা সিরাজুল ইসলাম বাপ্পি অতিথি হিসেবে উপস্থিত থেকে মানববন্ধন ও প্রচারণায় অংশগ্রহণ করেন।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: ঘুমধুম, নাইক্ষ্যংছড়ি, বান্দরবান
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন