মিয়ানমারে সংঘর্ষ অব্যাহত, ঘুমধুম সীমান্ত পয়েন্টে প্রবেশ নিষেধাজ্ঞায় মাইকিং

fec-image

বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধুম সীমান্তের জিরো লাইনে জন চলাচলে নিষেধাজ্ঞা আরোপ করে ইউনিয়ন পরিষদের পক্ষ থেকে সতর্কতামূলক মাইকিং করা হয়েছে।

মঙ্গলবার (১৯ ডিসেম্বর) সকাল ১১টার দিকে সীমান্তের জিরো লাইনের ভিতর স্থানীয়দের আসা-যাওয়া না করার জন্য বাজারে-বাজারে মাইকিং করে সতর্ক করে দেওয়া হয়েছে বলে জানিয়েছেন স্থানীয়রা।

এদিকে সীমান্তবর্তী এলাকায় সরেজমিনে ঘুরে দেখা গেছে, মাইকিং করার পরও নিষেধাজ্ঞা অমান্য করে জিরো লাইনে অনেক স্থানীয় কৃষকরা কৃষিকাজে ব্যস্ত সময় পার করছে।

এবিষয়ে ঘুমধুম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান একে এম জাহাঙ্গীর আজিজের কাছে জানতে চাইলে তিনি বলেন, মিয়ানমার অভ্যন্তরে সংঘর্ষ চলছে, সীমান্তবর্তী এলাকার জিরো লাইনে যেকোন মুহূর্তে অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটার আশঙ্কায় পরিষদের পক্ষ থেকে মাইকিং করে স্থানীয়দের জিরো লাইনের পাশে আসা-যাওয়া না করার জন্য সতর্ক করা হয়েছে।

তিনি আরো বলেন, যদি কেউ অমান্য করে প্রবেশ করে দুর্ঘটনার কবলে পড়ে এর দায়ভার কেউ নিবে না বরং তাদের বিরুদ্ধে আইনি পদক্ষেপ গ্রহণ করা হবে বলেও জানান তিনি।

এদিকে ঘুমধুম ইউনিয়ন কতৃক মাইকিংয়ের বিষয়টি নিশ্চিত করেছেন ৩৪-বিজিবি অধিনায়ক কর্নেল সাইফ ইসলাম চৌধুরী। তিনি বলেন, বিজিবির নির্দেশে সীমান্তে নিরাপত্তাজনিত কারণে মাইকিং করা হয়েছে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: ঘুমধুম, মিয়ানমার, সীমান্ত
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন