ঘুমধুম রুচি হাউজ থেকে ১৩ রোহিঙ্গা যুবক আটক

fec-image

বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধুম ইউনিয়নের বাংলাদেশের মিয়ানমার মৈত্রী সড়কের পাশে অভিজাত রেস্তোরাঁ রুচি হাউজের কনভেনশন হল রুম থেকে গোপন বৈঠক চলাকালীন বিভিন্ন রোহিঙ্গা ক্যাম্পের ১৩ যুবককে আটক করেছে ঘুমধুম পুলিশ তদন্ত কেন্দ্রের একটি অভিযানিক দল।

শনিবার ( ২৫ নভেম্বর) আনুমানিক সকাল ১০টার দিকে ঘুমধুম তদন্ত কেন্দ্রের ইনচার্জ মাহফুজ ইমতিয়াজ ভূইয়ার নির্দেশনায় এসআই ধর্মজিৎ এর নেতৃত্বে পুলিশের একটি টিম গোপন সংবাদের ভিত্তিতে রোহিঙ্গা যুবদের আটক করতে সক্ষম হয়।

আটককৃতদের পরবর্তী জিজ্ঞাসাবাদ শেষে রোহিঙ্গা যুবকদের স্ব-স্ব ক্যাম্পের এপিবিএন পুলিশের কাছে হস্তান্তর করেন ঘুমধুম তদন্তকেন্দ্রের পুলিশ ।

আটককৃত রোহিঙ্গা যুবকদের টিম লিডার ক্যাম্প ৪’র আশ্রিত রোহিঙ্গা মোহাম্মদ আজিজের কাছে জানতে চাইলে তিনি বলেন, অনলাইন কোর্সের সনদ ও ক্রেস্ট বিতরণের জন্য রুচি হাউজে একটি অনুষ্ঠান ছিল বিধায়, সকাল থেকে বিভিন্ন ক্যাম্পের সনদপ্রাপ্ত প্রশিক্ষণার্থী ও অতিথিরা এখানে জড়ো হচ্ছিল বলে জানিয়েছেন তিনি।

ঘুমধুম তদন্তকেন্দ্রের এস আই ধর্মজিৎ বলেন, মিয়ানমার সীমান্ত লাগোয়া রুচি হাউজের কনভেনশন হল থেকে আটক ১৩ রোহিঙ্গাকে জিজ্ঞাসাবাদ পরবর্তী ১৪ এপিবিএন পুলিশ ক্যাম্পের এ এস আই মোহাম্মদ মিজানুর রহমানের কাছে হস্তান্তর করা হয়েছে।

এ বিষয়ে ঘুমধুম পুলিশ তদন্তকেন্দ্রের ইনচার্জ মাহফুজ ইমতিয়াজ ভূইয়ার নিকট জানতে চাইলে তিনি বলেন, সীমান্তবর্তী এলাকায় রোহিঙ্গাদের অবাধ বিচরণরোধে ঘুমধুম পুলিশের অভিযান অব্যাহত রয়েছে। কেউ রোহিঙ্গাদের আশ্রয় প্রশ্রয় দিলে তাদের বিরুদ্ধেও আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: আটক, ঘুমধুম, রোহিঙ্গা
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন