এলজিইডি ও ঠিকাদারি প্রতিষ্ঠানের খামখেয়ালীতে প্রাণ গেল অটোরিকশা চালকের, আহত ২

fec-image

কঠিন চীবর দান উৎসব শেষ করে ফেরার পথে রাঙামাটির কাউখালী উপজেলায় কলমপতি ইউনিয়নের বড়ইছড়িতে নির্মাণাধীন কালভার্টের গর্তে পড়ে প্রাণ গেলো অটোরিকশা চালকের। এ ঘটনায় আহত হয়েছেন আর দুইজন।

শনিবার (২৫ নভেম্বর) রাত সাড়ে তিনটার উপজেলার কলমপতি ইউনিয়নের বড়ইছড়ি এলাকায় এই দুর্ঘটনা ঘটে।

নিহত অটোরিকশা চালক অংসাজাই মারমা (২৪) উপজেলার কোলাপাড়ার থুইচামৌ মারমার ছেলে। আহতরা হলেন, একই এলাকার পাইমুচিং মারমা ও লাছিথুই মারমা।

স্থানীয় সূত্রে জানা গেছে, শনিবার রাত সাড়ে ৩টার দিকে উপজেলার কলমপতি ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ড বড়ইছড়ি এলাকায় কঠিন চীবর দানোৎসব শেষে সিএনজি অটোরিকশাযোগে কয়েকটি যাত্রী কোলাপাড়া যাচ্ছিলেন। এসময় একটি নির্মাণাধীন কালভার্টের গর্তে পড়ে যায় চলন্ত সিএনজি অটোরিকশাটি। এতে ঘটনাস্থলেই মারা যান চালক। মুমূর্ষু অবস্থায় আহত দুজনকে স্থানীয়রা উদ্ধার করে কাউখালী স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করান।

এলাকাবাসীর অভিযোগ, স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের (এলজিইডি) অধীনে ঠিকাদারি প্রতিষ্ঠান কালভার্ট নির্মাণের কাজ শুরু করার পর চলাচলের জন্য কালভার্টের পাশে বিকল্প সংযোগ সড়ক তৈরি করে। কিন্তু সড়কের এক প্রান্তে কালভার্ট নির্মাণ করা হচ্ছে এমন সাংকেতিক চিহ্ন দেওয়া হলেও অপর প্রান্তে দেওয়া হয়নি। যে কারণে নিরাপত্তা সংক্রান্ত সাইনবোর্ড ও রাস্তায় কোনো প্রতিবন্ধকতা না দেওয়ায় অটোরিকশা চালক কুয়াশা থাকার কারণে কোনো চিহ্ন না দেখে দ্রুত গতীতে কালভার্ট অতিক্রম করতে চাইলে গর্তের ভেতর পড়ে যায়।

এলজিইডি কাউখালী উপজেলা প্রকৌশলী আরিফুল ইসলাম বলেন, ‘কালভার্টটির নির্মাণ কাজও সম্পন্ন হয়ে গেছে। এছাড়া বাইপাস রোডসহ সব ধরণের প্রোটেকশান ব্যবস্থা ছিল। ভোর রাতে হয়তো সিএনজি অটোরিকশাটি দ্রুতগতিতে আসার কারণে কুয়াসার থাকায় এমন দুর্ঘটনাটি ঘটেছে।’

কাউখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. পারভেজ আলী বলেন, ‘চীবর দান উৎসব থেকে ফেরার পথে রাত সাড়ে তিনটার দিকে এই কালভার্টে দুর্ঘটনা ঘটেছে। এতে সিএনজি চালক ঘটনাস্থলেই মারা গেছেন। এ ঘটনায় একটি অপমৃত্যু মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: অটোরিকশা, এলজিইডি, চালক
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন