অস্ত্র ঠেকিয়ে চালকের চোখ বেঁধে মোবাইল-টাকা ছিনতাইয়ের পর

কাপ্তাইয়ে সন্ত্রাসীদের আগুনে পুড়ল সিএনজি অটোরিকশা

fec-image

রাঙামাটির কাপ্তাইয়ের বড়ইছড়ি-ঘাগড়া সড়কে কুকিমারা এলাকায় আগুনে পুড়িয়ে অটোরিকশা জ্বালিয়ে দেয় সন্ত্রাসীরা।

বৃহস্পতিবার (১৫ জুন) রাত সাড়ে ৮টায় লেচুবাগান (চন্দ্রঘোনা) থেকে দু’জন উপজাতি ব্যক্তি যাত্রীবেসে বড়ইছড়ি আসার জন্য অটোরিকশা ( চট্টগ্রাম থ- ৭৪৯৯) ভাড়া করে।অটোরিকশা চালক রকি বড়ইছড়ি আসার পর যাত্রীবেসে সন্ত্রাসীরা আর একটু সামনে বড়ইছড়ি বাজারে যাওয়ার কথা বলে। চালক বড়ইছড়ি বাজারে গেলে সন্ত্রাসীরা পিছন থেকে অস্ত্র ঠেকিয়ে কুকিমারা আপাই মেম্বারের আম বাগানের পাহাড়ের ওপর নিয়ে যায়। চালক রকি জানান তাকে ওখানে নিয়ে গিয়ে আরোও কয়েকজন মিলে চোখ বেঁধে মোবাইল ও টাকা পয়সা সব নিয়ে যায়। রশি দিয়ে বেঁধে পাহাড়ের উপরে উঠিয়ে আমাকে অন্যপথে ছেড়ে দিয়ে আমার অটোরিকশাটি ওরা চালিয়ে নিয়ে যায়। চালক ওখান থেকে রাত সাড়ে ৮টায় পালিয়ে এসে কাপ্তাই বড়ইছড়ি অটোরিকশা চালকদের ঘটনা জানান।

বড়ইছড়ি সিএনজি সমিতির সাধারণ সম্পাদক আবুল হাসেম জানান, আমরা ঘটনা শুনে চালক সমিতির লোকজন ঘটনাস্থলে গিয়ে দেখি অটোরিকশা সম্পূর্ণভাবে পুড়ে ছাই হয়ে গেছে। তবে কে বা কারা ঘটনা ঘটিয়েছে তা তারা বলতে পারেনা। ঘটনা সংবাদ পেয়ে রাত ৯টায় কাপ্তাই থানা পুলিশ ও বিজিবি ঘটনাস্থলে ছুটে যায়।

কাপ্তাই থানার অফিসার ইনচার্জ জসিম উদ্দিন (ওসি) জানান, সংবাদ পেয়ে আমরা ঘটনাস্থল ছুটে যাই। যেয়ে দেখি সড়কের উপর অটোরিকশাটি আগুনে পুড়ে গেছে। আমরা নেভানোর চেষ্টা করি।

প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে পাহাড়ের কোন একটা অস্ত্রধারী সন্ত্রাসী গোষ্ঠী এই ঘটনা ঘটাতে পারে। মামলা করা হলে তদন্ত করে বিস্তারিত জানা যাবে। শুক্রবার (১৬ জুন) বিকাল ৪টা পর্যন্ত কেউ মামলা করতে থানায় আসেনি বলে জানান।

এলাকার লোকজন জানান, দিন দিন এ সড়কটি হুমকি হয়ে দাঁড়িয়েছে। চালক ও সাধারণ যাত্রীরা এ ঘটনা সংঘঠিত হওয়ার পর তাদের মধ্যে আতঙ্ক বিরাজ করছে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: অটোরিকশা, আগুন, কাপ্তাই
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন