টেকনাফে অটোরিকশা আটকে রেখে ২ লাখ টাকা দাবি দুর্বৃত্তদের

fec-image

মানুষ জিম্মি করে টাকা আদায় করে অপহরণকারী চক্র। কিন্তু এবার ভিন্ন কৌশলে অটোরিকশা আটকে রেখে ২ লাখ টাকা দাবি করেছে দুর্বৃত্তরা। ঘটনাটি ঘটেছে গত ২ এপ্রিল কক্সবাজারের টেকনাফ উপজেলার হোয়াইক্যং ইউনিয়নের কুতুবদিয়া পাড়া প্রধান সড়ক এলাকায়। এ বিষয়ে ঘটনার পরের দিন (৩ এপ্রিল) টেকনাফ মডেল থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন ভুক্তভোগী কুতুবদিয়া পাড়ার মোহাম্মদ করিমের স্ত্রী অটোরিকশা মালিক রেহেনা বেগম।

তিনি অভিযোগ করে বলেন,”টেকনাফ উপজেলার হোয়াইক্যং ইউনিয়নের ৩নং ওয়ার্ড কুতুবদিয়া পাড়ার আব্দুর রহিমের দু’ছেলে আবছার(২৭) ও কফিল উদ্দিন(৩২), একই গ্রামের মৃত আব্দুল গফুরের ছেলে হোছন আহমদ(৩০), হ্নীলা ইউনিয়নের ৪নং ওয়ার্ড পানখালী গ্রামের মনির আহমদের ছেলে জয়নাল(৩২)সহ আরো ২/৩ জন ২ এপ্রিল রাত ৭টার দিকে কুতুবদিয়া পাড়া এলাকায় রাস্তার উপর দেশীয় বিভিন্ন অস্ত্রে-শস্ত্রে সজ্জিত হয়ে উঁৎপেতে থাকে। এই অবস্থায় আমার ছেলের চালিত অটোরিকশাটি (সিএনজি) পথরোধ করে মোহাম্মদ মিজানুর রহমান (১৯)কে কানজর পাড়া যাওয়ার জন্য বলে। আমার ছেলে তাদের অবস্থা দেখে ভাড়া না যাওয়ার জন্য অনিহা প্রকাশ করে। কিন্তু ভয়ভীতি প্রদান করায় এক পর্যায়ে আমার ছেলে বাধ্য হয়ে তাদের নিয়ে কানজর পাড়া এলাকায় যায়। এরপর তারা আমার ছেলেকে গাড়ি থেকে নামিয়ে রাস্তার একপাশে নিয়া যায় এবং সিএনজি গাড়ি ও চাবি কেড়ে নিয়ে আমার ছেলেকে ছেড়ে দেয়।”

অটোরিকশা মালিক রেহেনা বেগম আরো জানান, “অটোরিকশাটি উদ্ধার করার জন্য তাদের সাথে যোগাযোগ করলে তারা আমার নিকট থেকে ২ লাখ টাকা চাঁদা দাবি করে। আমি চাঁদা দিতে অনিহা প্রকাশ করলে তারা সিএনজি গাড়ি ফেরত প্রদান করবে না এবং উক্ত বিষয়ে কাউকে কোন ধরনের কিছু বললে পরবর্তী সময়ে আমাকে ও আমার পরিবারের সদস্যদেরকে প্রাণ নাশ করে লাশ গুম করবে মর্মে হুমকি দেয়।”

এ বিষয়ে টেকনাফ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো আবদুল হালিম জানান, “এই ঘটনাটি নজরে আসার পর অটোরিকশাটি উদ্ধার ও অপরাধের সাথে জড়িতদের আটকের চেষ্টা চলছে।”

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: অটোরিকশা, টেকনাফ, দুর্বৃত্ত
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন