ফলোআপ: সাংবাদিক সম্মেলনে জেলা বিএনপির সভাপতি ওয়াদুদ ভূইঁয়ার হুশিয়ারি

খাগড়াছড়িতে কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক দলের ইফতার মাহফিল বানচাল করা হলে সড়ক অবরোধ

খাগড়াছড়িতে কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক দলের ইফতার মাহফিল বানচাল করা হলে ১২ ও ১৩ এপ্রিল জেলায় সড়ক অবরোধের হুমকি দিয়েছেন জেলা বিএনপির সভাপতি ও সাবেক সংসদ সদস্য ওয়াদুদ ভূইঁয়া। তিনি যে কোন মূল্যে ইফতার মাহফিল করার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করে বলেন, অনাকাঙ্ক্ষিত পরিস্থিতি সৃষ্টি হলে সরকারি দল ও প্রশাসনকে তার দায়ভার নিতে হবে।

শুক্রবার (৭ এপ্রিল) দুপুরে খাগড়াছড়িস্থ নিজ বাসভবন “বৈঠকে” আয়োজিত সাংবাদিক সম্মেলনে তিনি এমন হুমকি দিয়ে বলেন, পূর্ব নির্ধারিত চট্টগ্রাম ও কুমিল্লা বিভাগীয় স্বেচ্ছাসেবক দলের ইফতার কর্মসূচির জন্য স্থান বরাদ্দ পেতে জেলা প্রশাসকের কাছে জেলা বিএনপি শহরের চারটি স্থানে অনুমতি চাইলেও প্রশাসনের অনুমতি মিলেনি। বরং জেলা বিএনপির আবেদনের ৬ দিন পর বিএনপির আবেদিত খাগড়াছড়ি সরকারি উচ্চ বিদ্যালয় পৌর আওয়ামী লীগ পাল্টা শান্তি সমাবেশের কথা বলে আবেদন করার পরও তাদের অনুমতি দেওয়া হয়েছে।

জেলা বিএনপির পূর্ব নির্ধারিত কর্মসূচি বাস্তবায়ন করতে ব্যক্তি মালিকাধীন জমি বেছে নেয়া হলেও এখন তা পণ্ড করতে ক্ষমতাসীন দলের ইশারায় প্রশাসন পায়তারা করছে। ইফতার ও দোয়া মাহফিল বানচাল করতে প্রশাসন দলীয় নেতাকর্মীদের নানাভাবে হয়রানি করছে। শুক্রবার ভোরে পুলিশ খাগড়াছড়ি জেলা বিএনপির সাধারণ সম্পাদক এমএন আবছার, জেলা যুবদলের সাধারণ সম্পদক ইব্রাহিম খলিল ও জেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি নজরুল ইসলামের বাড়িতে অভিযান চালিয়েছে। তিনি প্রশাসনের এমন পক্ষপাতি আচারণের নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বলেন, বিএনপি একটি গণতান্ত্রিক দল, আমরা শান্তিপূর্ণ কর্মসূচিতে বিশ্বাসী। ইফতার একটি ধর্মীয় অনুষ্ঠান, এটা কোন রাজনৈতিক কর্মসূচি নয়।

সাংবাদিক সম্মেলনে উপস্থিত ছিলেন খাগড়াছড়ি জেলা বিএনপির সাধারণ সম্পাদক এমএন আবছার, সহ-সভাপতি প্রবীন চন্দ্র চাকমা, আবু ইউসুফ চৌধুরী, বেলাল হোসেন, মংসাথোয়াই চৌধুরী, কংচাইরী মারমাসহ বিএনপি ও অঙ্গ সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।

প্রসঙ্গত, খাগড়াছড়িতে আগামীকাল ৮ এপ্রিল অনুষ্ঠিতব্য কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক দলের ইফতার মাহফিলে প্রধান অতিথি থাকবেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী। এছাড়াও চট্টগ্রামের বিভাগের ১৫টি সাংগঠনিক জেলাসহ টেকনাফ থেকে দাউদকান্দি পর্যন্ত বিএনপি ও কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক দলে নেতৃবৃন্দসহ হাজারো নেতাকর্মী অংশ নেওয়ার কথা রয়েছে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: ইফতার মাহফিল, কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক দল, খাগড়াছড়ি
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন