চকরিয়ায় বজ্রপাতে তিন সন্তানের জননীসহ নিহত ২

fec-image

কক্সবাজারের চকরিয়ায় পৃথক বজ্রপাতে তিন সন্তানের জননীসহ ২ জন নিহত হয়েছে।

শুক্রবার (১৬ জুন) সকাল সাড়ে ৮টার দিকে চকরিয়া উপজেলার কাকারা ইউনিয়নে ও পৌরসভার পালাকাটা এলাকায় পৃথক এ বজ্রপাতের ঘটনা ঘটে।

বজ্রপাতে নিহতরা হলেন- উপজেলার কাকারা ইউনিয়নের দক্ষিণ কাকারা গ্রামের মোহাম্মদ হোসেনের ছেলে মো. ওসমান(৪২) ও চকরিয়া পৌরসভার ৭নম্বর ওয়ার্ডের পালাকাটা এলাকার সাইফুল সওদাগরের স্ত্রী তছলিমা বেগম(৩৫)।

স্থানীয় ও পরিবার সূত্রে জানা গেছে, শুক্রবার সকালে ভারি বৃষ্টি ও বজ্রপাত শুরু হয়। এ সময় ঘটনাস্থলে নারীসহ ২ জন নিহত হয়েছে। সকাল সাড়ে ৮টার দিকে পৌরসভার ৭নম্বর ওয়ার্ডের পালাকাটা গ্রামে সাইফুল সওদাগরের স্ত্রী তছলিমা বেগম পাশ্ববর্তী বিল থেকে গরু নিয়ে ফেরার সময় বজ্রপাতে গুরুতর আহত হয়। ঘটনাস্থল থেকে উদ্ধার করে হাসপাতালে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। অপরদিকে, একই সময়ে দক্ষিণ কাকারা গ্রামে বৃষ্টি ও বজ্রপাতে জমিতে কাজ করার সময় মোহাম্মদ হোসেনের ছেলে মো. ওসমান ঘটনাস্থলে নিহত হয়। পরে পরিবারের সদস্যরা ঘটনাস্থল থেকে তাকে উদ্ধার করেন।

চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জেপি দেওয়ান বজ্রপাতে দুই নারী-পুরুষ নিহতের সত্যতা নিশ্চিত করে জানান, শুক্রবার সকালের দিকে বৃষ্টি ও বজ্রপাত শুরু হয়। এসময় কাকারা ইউনিয়নে একজন ও পৌরসভার পালাকাটা গ্রামে এক নারী নিহত হয়। পৃথক বজ্রপাতে মর্মান্তিক এ ঘটনা ঘটে। পরিবারের সদস্যরা আইনানুগ প্রক্রিয়ার মাধ্যমে লাশ দাফনের ব্যবস্থা গ্রহণ করছে বলে তিনি জানান।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: চকরিয়া, নিহত, বজ্রপাত
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন