বায়োমেট্রিক পদ্ধতিতে সিম রেজিস্ট্রেশনের সময় একমাস বাড়লো

বায়োমেট্রিক

স্টাফ রিপোর্টার:

বায়োমেট্রিক পদ্ধতিতে মোবাইল ফোন সিম নিবন্ধনের সময় এক মাস বাড়ানো হয়েছে।

শনিবার বিকেলে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি) ভবনে সংবাদ সম্মেলনে সময় বাড়ার ওই ঘোষণা দেন ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম।

প্রতিমন্ত্রী বলেন, মোবাইল ফোন সিম নিবন্ধনের পূর্বঘোষিত সময় আজ শেষ হচ্ছে। যেসব সিম নিবন্ধন হয়নি কিংবা নিবন্ধনের চেষ্টাও করা হয়নি সেসব দৈবচয়ন পদ্ধতিতে ১ মে থেকে ৩ ঘণ্টা বন্ধ থাকবে। তবে জনগণের সুবিধার্থে সিম নিবন্ধনের সময় আগামী ৩০ মে রাত ১২টা পর্যন্ত বাড়ানো হয়েছে। ৩১ মে অনিবন্ধিত সব সিম বন্ধ করে দেয়া হবে। এজন্য গ্রাহককে সতর্ক করা বা ঘোষণা দিয়ে জানানো হবে না।

তবে যেসব সিম নিবন্ধন হবে না সেগুলো ১৫ মাস বিক্রি বন্ধ হবে। তারানা হালিম জানান, মূলত বিদেশে অবস্থানকারী গ্রাতকদের কথা বিবেচনা করে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

অপরাধমূল কাজে অনিবন্ধিত মোবাইল ফোন সিমের ব্যবহার বন্ধের লক্ষ্যে গত ১৬ ডিসেম্বর থেকে আঙুলের ছাপ নিয়ে সিম পুনঃনিবন্ধন কার্যক্রম শুরু হয়। এই সময় আজ শনিবার শেষ হ্‌ওয়ার কথা ছিল।

প্রতিমন্ত্রী বলেন, ‘বাংলাদেশের মানুষের হাতে থাকা ১৩ কোটি মোবাইল সিমের মধ্যে শনিবার সকাল পর্যন্ত ৮ কোটি ৯০ লাখ সিম বায়োমেট্রিক পদ্ধতিতে পুনঃনিবন্ধিত হয়েছে। সন্ধ্যা পর্যন্ত ধরলে এটি প্রায় ৯ কোটিতে পৌঁছুবে। এটি আমাদের বিরাট অর্জন। মাত্র ৫ মাসে এতো সিম নিবন্ধনের সকল কৃতিত্ব জনগণের। জনগণ ধৈর্য্য ধরে এ কাজটি করেছেন।’

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন