বিএনপি নির্বাচনে এলে পুনরায় তফসিল ঘোষণা করা হবে: কক্সবাজারে নির্বাচন কমিশনার

fec-image

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিএনপি আসবে কি আসবে না, সেটি তাদের ব্যাপার। যদি তারা আসে তাহলে পুনরায় তফসিল ঘোষণা করা হবে বলে মন্তব্য করেছেন নির্বাচন কমিশনার মো. আনিসুর রহমান। তিনি আরও বলেন, অংশগ্রহণমূলক নির্বাচনে সবাই আসবে এটি স্বাভাবিক। প্রধান নির্বাচন কমিশনার এখনো সুযোগ থাকার কথা বিএনপিকে বলেছেন। যদি তারা আসে তাহলে পুনরায় তফসিল ঘোষণা করা হবে।

মঙ্গলবার (২৮ নভেম্বর) দুপুরে কক্সবাজার জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে জেলার শীর্ষ প্রশাসনিক কর্মকর্তাদের সঙ্গে বৈঠক শেষে তিনি এসব কথা বলেন।

নির্বাচন কমিশনার মো. আনিসুর রহমান বলেন, কোন আসনকে হালকাভাবে নেয়া হচ্ছে না। প্রত্যেক আসনই গুরুত্বপূর্ণ। পরিস্থিতি খারাপ হতে সময় লাগে না। তাই ব্যাপক প্রস্তুতি রাখা হবে। প্রত্যেকে প্রত্যেকের জায়গা থেকে কাজ করে যাবে। নির্বাচন সুষ্ঠু করতে যা করার প্রয়োজন কমিশন তা করবে। সেই উদ্দেশ্যে আমরা চার কমিশনার সারাদেশে সরেজমিনে যাচ্ছি।

যদি বিএনপি নির্বাচনে আসে তাহলে কি ভোটের তারিখ পেছানো হবে কিনা এমন প্রশ্নের জবাবে কমিশনার বলেন, বিষয়টিকে হালকাভাবে নেয়ার সুযোগ নেই। যেকোন সময় যেকোন কিছু হতে পারে। নির্বাচন কমিশন মনে করে অংশগ্রহণমূলক নির্বাচনে সবার আসা উচিত।

এসময় জেলা প্রশাসক মো. শাহীন ইমরান, পুলিশ সুপার মো. মাহফুজুল ইসলাম, কক্সবাজার র‍্যাব-১৫ এর অধিনায়ক লে. কর্নেল এইচ এম সাজ্জাদ হোসেন, কক্সবাজার ৩৪ বিজিবির অধিনায়ক লে. কর্নেল সাইফুল ইসলাম চৌধুরী, ৩০ বিজিবির অধিনায়ক লে. কর্নেল সৈয়দ ওয়াহিদুজ্জামান তানজিদ ও টেকনাফস্থ ২ বিজিবির অধিনায়ক লে. কর্নেল মো. মহিউদ্দিন আহমেদ এবং জেলার শীর্ষ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: কক্সবাজার, তফসিল, নির্বাচন
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন