বিশ্বকাপে টানা ষষ্ঠ হারের স্বাদ পেলো বাংলাদেশ

fec-image

জয় দিয়ে বিশ্বকাপ শুরুর পর টানা পাঁচ হার বাংলাদেশের। দলের এমন বিপর্যয়ের মূল কারণ ব্যাটিং ব্যর্থতা। বিশেষভাবে বলতে গেলে টপ অর্ডারের ব্যাটিং ব্যর্থতা। আরও এক টপ অর্ডারের ব্যাটিং ব্যর্থতায় হতাশার হার সঙ্গী হলো বাংলাদেশের।

সেইসঙ্গে বিশ্বকাপে টানা ষষ্ঠ হারের তেঁতো স্বাদ পেলো বাংলাদেশ। এবার ধুঁকতে থাকা পাকিস্তানের কাছে ৭ উইকেটের বিশাল ব্যবধানে হেরেছে সাকিব আল হাসানের দল।

মঙ্গলবার (৩১ অক্টোবর) বিশ্বকাপে নিজেদের সপ্তম ম্যাচে কলকাতার ইডেন গার্ডেন স্টেডিয়ামে টস জিতে ব্যাট করতে নামে বাংলাদেশ। ব্যাট করতে নেমে ব্যর্থ হয় টপ অর্ডার। মাহমুদউল্লাহ রিয়াদের ফিফটিতে ৪৫ ওভার ১ বলে ২০৪ রানে অলআউট হয় বাংলাদেশ।

দলের পক্ষে সর্বোচ্চ ৭০ বলে ৫৬ রান করেন রিয়াদ। এছাড়া লিটন দাস ও ৪৫ ও সাকিব করেন ৪৩ রান। পাকিস্তানের পক্ষে শাহিন আফ্রিদি নেন ৩টি উইকেট।

২০৫ রানের মামুলি টার্গেটে ব্যাট করতে নেমে উড়ন্ত শুরু পায় পাকিস্তান। উদ্বোধনী জুটিতে ১২৮ রান সংগ্রহ করেন দুই পাক ওপেনার ফকর জামান ও আব্দুল্লাহ শফিক। দুজনেই তুলে নেন ফিফটি। ৬৯ বলে ৬৮ রান করে আউট হন শফিক। এরপর ক্রিজে আসা পাক অধিনায়ক বাবর আজমকে সঙ্গে নিয়ে ব্যাট করতে থাকেন ফকর। তবে সুবিধা করতে পারেননি বাবর। দলীয় ১৬০ রানে ১৬ বলে ৯ রান করে আউট হন তিনি।

বাবরের বিদায়ের পর পরই সাজঘরে ফিরে যান ফকর। দলীয় ১৬৯ রানে ৭৪ বলে ৮১ রান করে আউট হন তিনি। এরপর মোহাম্মদ রিজওয়ান ও ইফতিখার আহমেদ মিলে ১০৫ বল হাতে রেখে দলের জয় নিশ্চিত করে মাঠ ছাড়েন। রিজোয়ান ২১ বলে ২৬ ও ইফতিখার ১৫ বলে ১৭ রানে অপরাজিত থাকেন। বাংলাদেশের পক্ষে একাই তিন উইকেট নেন মেহেদি হাসান মিরাজ।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন