বীরশ্রেষ্ঠ শহীদ ল্যান্স নায়েক মুন্সী আব্দুর রউফের মা মুকিদুননেছা আর নেই

রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান নিখিল কুমার চাকমাসহ বিভিন্ন স্তরের শোক

Pic-itte-Rangamati-23-05-2014-02
নিজস্ব প্রতিনিধি:

বীরশ্রেষ্ঠ শহীদ ল্যান্স নায়েক মুন্সী আব্দুর রউফের মা মুকিদুননেছা আর নেই। গত বৃহস্পতিবার রাত ১১টা সাত মিনিটে ফরিদপুর জেলার মধুখালী উপজেলার আড়পাড়ার বাসভবনে বার্ধক্যজনিত কারণে তিনি ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি…রাজেউন)। তাঁর বয়স হয়েছিল ৯৪ বছর। মৃত্যুকালে মকিদুননেছা জোহরা ও হাজেরা বেগম নামের দুই মেয়ে ও আইউব আলী নামের এক পালকপুত্র রেখে গেছেন।

বীরমাতার মৃত্যুতে রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান নিখিল কুমার চাকমা গভীর শোক প্রকাশ করেছেন। এক শোক বার্তায় চেয়ারম্যান নিখিল কুমার চাকমা বলেন বীরমাতার মৃত্যুতে রাঙামাটি বাসীও গভীর শোকাহত। রাঙামাটি বাসী বীরশ্রেষ্ঠ শহীদ ল্যান্স নায়েক মুন্সী আব্দুর রউফের মা বীরমাতা মরহুমা মুকিদুননেছাকে চিরদিন শ্রদ্ধার সাথে স্মরণ রাখবে। তিনি মরহুমার বিদেহী আত্মার শান্তি কামনা করেন এবং শোকাহত পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জ্ঞাপন করেন।

২৩ মে শুক্রবার বেলা ১১টায় মধুখালী ঈদগাহ ময়দানে মুকিদুননেছার প্রথম জানাজা অনুষ্ঠিত হয়। জানাজায় ফরিদপুর-১ (বোয়ালমারী, আলফাডাঙ্গা ও মধুখালী) আসনের সাংসদ আব্দুর রহমান, প্রবাসীকল্যাণমন্ত্রী খন্দকার মোশাররফ হোসেনের পক্ষে ফরিদপুর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান খন্দকার মোহতেশাম হোসেনসহ রাজনৈতিক, প্রশাসনিক, সামাজিক ও সাংস্কৃতিকসহ সব মহলের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
দুপুরে আড়পাড়া উচ্চবিদ্যালয়ের মাঠে দ্বিতীয় দফা জানাজা শেষে আড়পাড়ার  বাড়িসংলগ্ন কাঁঠালতলায় তাঁকে দাফন করা হয়।

বীরমাতা মকিদুননেছা ফরিদপুরে বিভিন্ন আর্থসামাজিক উন্নয়নমূলক আন্দোলনে নেতৃত্ব দিয়েছেন। সর্বশেষ তিনি কামারখালী উপজেলা প্রতিষ্ঠার আন্দোলনে যুক্ত ছিলেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন