বৌদ্ধ ধর্মের প্রতি অবমাননাকর সংবাদ পরিবেশনের প্রতিবাদে রাজস্থলীতে মানববন্ধন

20170503_093655 copy

রাজস্থলী প্রতিনিধি:

ধর্মের প্রতি অবমাননাকর সংবাদ পরিবেশনের প্রতিবাদে দৈনিক জনকণ্ঠ পত্রিকার রিপোর্টার ফিরোজ মান্নানের বিরুদ্ধে বুধবার সকাল ১০টায় রাজস্থলী উপজেলা প্রশাসন চত্ত্বরে মানববন্ধন করেছে, ত্রিরত্ন ভিক্ষু এসোসিয়েন (ত্রিভিএ) ও রাজস্থলী উপজেলা বৌদ্ধ ধর্মের সাধারণ মানুষ ও পার্বত্য ভিক্ষু সংঘ।

উজ্জ্বল তঞ্চঙ্গ্যার উপস্থাপনায় উ. কিত্তিমা মহাথের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বাঙ্গালহালিয়া আগা পাড়া বৌদ্ধ শিশু অনাথালয়ের পরিচালক উ. ভদন্ত ক্ষেমাচারা মহাথের। প্রতিবাদ সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, উপজেলা ভাইস চেয়ারম্যান অংনুচিং মারমা, জেলা পরিষদের সদস্য চাঁনমনি তঞ্চঙ্গ্যা, সাবেক চেয়ারম্যান নিউচিং মারমা, ১নং ঘিলাছড়ি ইউপি চেয়ারম্যান সুশান্ত প্রশাদ তঞ্চঙ্গ্যা, হেডম্যান দীপময় তালুকদার, এমপি প্রতিনিধি সুভাষ চন্দ্র বাচ্চুমনি তঞ্চঙ্গ্যা, রাজস্থলী বৌদ্ধ বিহারের অধ্যক্ষ ধর্মানন্দ মহাথেরসহ অন্যান্য ভিক্ষুকগণ বক্তব্য রাখেন।

বক্তরা বলেন, ২৪ এপ্রিল বহুল প্রচারিত জাতীয় দৈনিক জনকণ্ঠ পত্রিকার সাংবাদিক ফিরোজ মান্নানের করা একটি সংবাদ প্রকাশ করা হয়। প্রকাশিত সংবাদের এক জায়গায় উল্লেখ করা হয় যে, ৯ দ্বারা তাদের দেবতা সন্ত্রাসী গৌতম বুদ্ধের গুন। ৬ দ্বারা সন্ত্রাসী গৌতম বুদ্ধের শিক্ষা এটা নাকি বৌদ্ধের ত্রিরত্ন। এ ধরনের সংবাদ প্রকাশ করে সমগ্র বৌদ্ধ ধর্মের প্রচারক গৌতম বুদ্ধকে সন্ত্রাসী আখ্যায়িত করা হয়েছে যা পুরো ধর্মীয় অবমাননার একটি দৃষ্টান্তরূপ।

দেশের আপামর শান্তিপ্রিয় বৌদ্ধধর্মালম্বীর ধর্মীয় অনুভূতিতে আঘাত হানা হয়েছে। এধরনের কাল্পনিক বানোয়াট ও উদ্দেশ্য প্রণোদিত সংবাদ দেশের সার্বিক পরিস্থিতিকে যে কোন সময় অস্থিতিশীল করে তুলতে পারে। অবিলম্বে এ ধরনের সংবাদ প্রত্যাহার এবং দেশের শান্তিপ্রিয় বৌদ্ধদের ধর্মীয় অনুভূতিতে আঘাত প্রদানের জন্য দোষী ব্যক্তি  সাংবাদিক ফিরোজ মান্নার বিরুদ্ধে যথাযথ শাস্তির ব্যবস্থাসহ আইনের আওতায় এনে গ্রেফতার করার জন্য দাবি জানান বক্তারা।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন