ব্রণ দূর করবে লেবুর রস

file (1)

পার্বত্যনিউজ ডেস্ক: ধুলাবালি, ত্বক নিয়মিত পরিষ্কার না করা ও খাওয়া-দাওয়ার অনিয়মসহ বিভিন্ন কারণে ত্বকে ব্রণ হতে পারে। অনেক সময় টিনএইজেও ব্রণের সমস্যা দেখা দেয়। ব্রণ নিয়ে যারা দুশ্চিন্তায় আছেন তাদের জন্য বাংলা ট্রিবিউন দিচ্ছে সহজ সমাধান। ব্রণ ও ব্রণের দাগ দূর করার জন্য ব্যবহার করতে পারেন লেবুর রস দিয়ে তৈরি বিভিন্ন ফেসপ্যাক। লেবুতে থাকা সাইট্রিক অ্যাসিড ব্রণ ও এর দাগ দূর করবে দ্রুত। পাশাপাশি ত্বকের উজ্জ্বলতাও বাড়াবে এ প্রাকৃতিক উপাদান। জেনে নিন কীভাবে লেবুর রস দূর করবে ব্রণ-

♦ লেবুর রস: ব্রণ ও ব্রণের দাগের উপর লেবুর রস সরাসরি লাগান। কিছুক্ষণ রেখে ধুয়ে ফেলুন। কমে যাবে ব্রণ ও দাগ।

♦ লেবুর রস ও মধু: মধু ও লেবুর রস একসঙ্গে মিশিয়ে পুরো মুখে লাগান। কিছুক্ষণ পর ঠাণ্ডা পানি দিয়ে ধুয়ে ফেলুন। নিয়মিত করলে মিলিয়ে যাবে ব্রণ। পাশাপাশি দূর হবে ব্রণের কালচে দাগও।

♦ লেবুর রস ও কমলার রস: লেবুর রস ও কমলার রস একসঙ্গে দ্রুত ব্রণ দূর করতে পারে। এ দুটি উপাদান একসঙ্গে মিশিয়ে মুখে লাগান। কিছুক্ষণ পর পানি দিয়ে ধুয়ে ফেলুন।

♦ দুধ ও লেবুর রস: সমপরিমাণ দুধ ও লেবুর রস একসঙ্গে মেশান। মিশ্রণটি মুখে লাগিয়ে রেখে ধুয়ে ফেলুন। এটি ব্রণ দূর করার পাশাপাশি বাড়াবে ত্বকের উজ্জ্বলতা।

♦ লেবুর রস ও শসার রস: সমপরিমাণ লেবুর রস ও শসার রস একসঙ্গে মিশিয়ে ত্বকে লাগান। নিয়মিত এ প্যাকটি ব্যবহার করলে ধীরে ধীরে ব্রণ দূর হবে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন