ব্ল্যাকভিউ ফোন এক চার্জে চলবে ১৮ দিন

fec-image

বর্তমানে স্মার্টফোন হয়ে উঠেছে আমাদের নিত্যসঙ্গী। দৈনন্দিন জীবনের একটি গুরুত্বপূর্ণ অংশ হয়ে উঠেছে। গুরুত্বপূর্ণ কাজে স্মার্টফোনটিকে ব্যবহার করতে গিয়ে একটু পরই দেখা যায় চার্জ ফুরিয়ে গেছে। অনেক সময় মনে হয় একবার চার্জ দিকে কয়েকদিন ফোনটিকে ব্যবহার করা গেলে খুবই ভালো হতো। যারা এমনটাই ভাবেন তাদের জন্য এই স্মার্টফোনটি। একবার পুরোপুরি চার্জ হলে ফোনটি ব্যবহার করা যাবে ১৮ দিন।

এই ফোনের নাম ব্ল্যাকভিউ এন৬০০০। এটি একটি কমপ্যাক্ট রাগড ফোন, যার একটি শক্তিশালী বডি এবং একটি খুবই শক্তিশালী ব্যাটারি রয়েছে। ফোনটিতে রয়েছে চমৎকার সব ফিচার। স্মার্টফোনটিতে রয়েছে ৫৪০ x ১২০০ পিক্সেল রেজোলিউশন সহ ৪.৩-ইঞ্চির ডিসপ্লে। এর ডিসপ্লের পিক ব্রাইটনেস হলো ৪৫০ নিটস এবং এটি মিডিয়াটেক হিলিও জি৯৯ চিপসেট দিয়ে তৈরি।

ব্ল্যাকভিউ এন৬০০০ ফোনে ৮ জিবি মেমোরি এবং ২৫৬ জিবির স্টোরেজ কনফিগারেশন রয়েছে। নতুন এই ফোনটি অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক ডোকিওএস সংস্করণ ৩.১-এ চলে। এই ফোনে সহজে নেভিগেশনের জন্য একটি অনন্য নিয়ন্ত্রণ প্যানেল ব্যবহার করা হয়েছে।

নতুন ফোনটিতে রয়েছে একটি ৪৮ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা এবং একটি ১৬ মেগাপিক্সেলের ফ্রন্ট সেন্সর। এর প্রাইমারি ক্যামেরাতে রয়েছে স্যামসাং আইএসওসিইএলএল জিএম২ সেন্সর এবং এটি আর্কসফট ৫.০ সফটওয়্যার প্রসেসিং ব্যবহার করে ভালো ইমেজ কোয়ালিটির জন্য।

স্মার্টফোনটিতে পাওয়ারের জন্য একটি ৩,৮৮০ এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে। এর কমপ্যাক্ট ডুয়াল-সেল, সলিড-স্টেট ব্যাটারি স্ট্যান্ডবাইতে ১৮ দিন পর্যন্ত ব্যাটারি লাইফ এবং স্বাভাবিক ব্যবহারে ২২ ঘণ্টা সময় অফার করে।

স্মার্টফোনটির ওজন প্রায় ২০৮ গ্রাম এবং এটি ১৮.৪ মিমি পুরু। এটি IP68, IP69K রেটিং যুক্ত। ফলে ৩০ মিনিট পর্যন্ত ১৫ মিটার পানির গভীরতায় থাকতে সক্ষম। কোম্পানির দাবি, এই ফোনে স্ক্র্যাচ এবং পানির কোনো প্রভাব থাকবে না। এটি এমনভাবে ডিজাইন করা হয়েছে যে এটিকে ২ মিটার উচ্চতা থেকে ফেলে দিলেও কোনো ক্ষতি হবে না। এই ফোনের দাম ১৫৯.৯৯ ডলার। যা বাংলাদেশি মুদ্রায় প্রায় ১৭ হাজার ৩৫৬ টাকা। সূত্র: গিজমোচায়না

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন