রামগড়ে বিজিবি জোনের উদ্যোগে শিক্ষাবৃত্তি ও মানবিক সহায়তা প্রদান

fec-image

সম্প্রীতি ও উন্নয়ন প্রকল্পের আওতায় রামগড়ে বিজিবি জোনেরর উদ্যোগে স্থানীয় গরীব ও অসহায় ক্ষুদ্র নৃ-গোষ্ঠী এবং বাঙ্গালিদের মাঝে বিভিন্ন মানবিক সহায়তা ও মেধাবী শিক্ষার্থীদের এককালীন শিক্ষাবৃত্তি প্রদান করা হয়েছে।

বৃহষ্পতিবার (২৭ জুলাই) জোন সদরে প্রধান অতিথি হিসেবে আনুষ্ঠানিকভাবে এ মানবিক সহায়তা ও শিক্ষাবৃত্তি প্রদান করেন জোন কমান্ডার ও ৪৩ বিজিবি ব্যাটালিয়নের পরিচালক লে.কর্নেল মো: আবু বকর সিদ্দিক সাইমুম, পিএসসি, জি+ ।

এ সময় রামগড় উপজেলায় বসবাসরত গরীব ও অসহায় ক্ষুদ্র নৃ-গোষ্ঠী এবং বাঙ্গালি জনসাধারনের মাঝে ৩টি সেলাই মেশিন, ৩ বান্ডিল ঢেউ টিন, ২টি ছাগল এবং ৯ টি পরিবারকে চিকিৎসা ও মেয়ের বিবাহের জন্য নগদ আর্থিক সহায়তা প্রদান করা হয়।

এছাড়া রামগড়েরর প্রত্যন্ত যৌথখামার সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ১ম হতে ৫ম শ্রেণী পর্যন্ত বার্ষিক পরীক্ষায় ১ম ও ২য় স্থান অধিকারী শিক্ষার্থীদের এককালীন শিক্ষাবৃত্তি (নগদ অর্থ) প্রদান করা হয়।

প্রধান অতিথির বক্তব্যে জোন কমান্ডার বলেন, জোনের দায়িত্বপূর্ণ এলাকায় বসবাসরত গরীব ও অসহায় ক্ষুদ্র নৃ-গোষ্ঠী এবং বাঙ্গালি জনসাধারণের জীবনযাত্রার মান উন্নয়নের জন্য রামগড় বিজিবি জোন এ ধরণের মানবিক কার্যক্রম অব্যাহত রাখবে। তিনি এলাকার শান্তি-শৃঙ্খলা ও সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখতে সকলের প্রতি আহবান জানান।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: বিজিবি, মানবিক, রামগড়
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন