ভারতে অনুপ্রবেশকালে মাটিরাঙ্গায় তিন বাংলাদেশী উপজাতি আটক

মো. আনোয়ার হোসেন, খাগড়াছড়ি থেকে

Matiranga (Khagrachari) News Pic 21-04-2013খাগড়াছড়ি জেলাধীন মাটিরাঙ্গা উপজেলা থেকে তিন বাংলাদেশী উপজাতিকে ভারতে অনুপ্রবেশের সময় আটক করেছে নায়েক মো. আব্দুল করিম এর নেতৃত্বে ২৯ বিজিবির একটি টহল দল। এসময় আরও পাঁচ জন পালিয়ে গেছে। গতকাল রবিবার সকালে মাটিরাঙ্গা উপজেলার সিদ্দিকটিলা পোষ্ট হতে এক কিলোমিটার উত্তর-পশ্চিমের সীমান্ত থেকে তাদের আটক করা হয়।

বিজিবি সূত্রে জানা যায়, মাটিরাঙ্গা হয়ে ভারতে অনুপ্রবেশের উদ্দেশ্যে সাদেক চেয়ারম্যানপাড়া এলাকায় পৌঁছালে সীমান্ত শূন্য লাইন থেকে তিন বাংলাদেশি নাগরিককে আটক করা হয়। আটক ব্যাক্তিরা হলেন- জেলার দীঘিনালা উপজেলার সুচিন্তা লাল কার্বারী পাড়ার গনেশ চাকমা’র ছেলে বৈষ মিত্র চাকমা (৪৫), জেলা সদরের নারান খাইয়া এলাকার বাসিন্দা নগেন্দ্র লাল চাকমা’র ছেলে মঞ্জুজ চাকমা (৩২), জেলার দীঘিনালা উপজেলার বাবুছড়া ইউনিয়নের উদল বাগান এলাকার বাসিন্দা শান্তিময় চাকমা’র ছেলে জিন্টু চাকমা (০৮)। ধৃত ব্যক্তিদের স্বীকারোক্তি অনুযায়ী এসময় আরও যে পাঁচ জন উপজাতি পালিয়ে গেছে তারা হলেন- দীঘিনালা উপজেলার বাবুছড়া ইউনিয়নের উদল বাগান এলাকার বাসিন্দা  শান্তিময় চাকমা’র স্ত্রী উঞ্চ রানী চাকমা (৩২), দীঘিনালা উপজেলার বড়খালী গ্রামের বাসিন্দা সুঘেনতমা চাকমা (২৮), সিংহ চাকমা (১১), ভারতের দক্ষিণ ত্রিপুরা জেলার শিলাছড়ি থানার আমতলী গ্রামের বাসিন্দা উপালী নন্দসু (৫০), মিত্র চাকমা’র ছেলে উপন চাকমা (১২)। এদিকে আটককৃতদের মাটিরাঙ্গা থানায় সোপর্দ করা হয়েছে।

মাটিরাঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবু ইউসুফ মিয়া জানান, আটককৃতদের মধ্যে একজন অপ্রাপ্তবয়স্ক হওয়ায় তাকে অভিভাবকের জিম্মায় দিয়ে দেয়া হয়েছে এবং বাকি দু’জনকে ৫৪ ধারায় আদালতে চালান করা হয়েছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন