‘ভাস্কর্য ভাঙচুর করে মানুষের হৃদয় থেকে বঙ্গবন্ধুর নাম মুছে ফেলা যাবেনা’

fec-image

৭১‘র পরাজিত শক্তি, চিহ্নিত মৌলবাদী সন্ত্রাসীদের কর্তৃক কুষ্টিয়ায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য ভাঙচুরের প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও সাবেশ করেছে মাটিরাঙ্গা উপজেলা ও পৌর আওয়ামী লীগ এবং অঙ্গ ও সহযোগী সংগঠন।

সোমবার (৭ ডিসেম্বর) বিকালের দিকে দলীয় কার্যালয় থেকে বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীদের অংশগ্রহণে বিক্ষোভ মিছিল শুরু হয়ে মাটিরাঙ্গা পৌর শহরের গুরুত্বপুর্ণ সড়ক প্রদক্ষিন শেষে মাটিরাঙ্গা পৌর শহরের প্রাণকেন্দ্র মুক্তিযোদ্ধা চত্বরে সমাবেশ অনুষ্ঠিত হয়।

মাটিরাঙ্গা উপজেলা শ্রমিক লীগের সভাপতি মো. হারুন মিয়া‘র সভাপতিত্বে অনুষ্টিত সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন মাটিরাঙ্গা উপজেলা আওয়ামী লীগের সভাপতি এম হুমায়ুন মোরশেদ খান। সমাবেশে মাটিরাঙ্গা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সুবাস চাকমা, মাটিরাঙ্গা পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পৌর কাউন্সিলর মো. আলাউদ্দিন লিটন, বীর মুক্তিযোদ্ধা মো. হানিফ হাওলাদার, মাটিরাঙ্গা উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মো. বাবুল আহম্মেদ ও মাটিরাঙ্গা পৌর যুবলীগের সভাপতি মো. মোশাররফ হোসেন প্রমুখ অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন।

স্বাধীনতার চার যুগের মাথায় এসে ৭১‘র পরাজিত শক্তিরা আবারো মাথাছাড়া দিয়ে উঠেছে দাবি করে মাটিরাঙ্গা উপজেলা আওয়ামী লীগের সভাপতি এম হুমায়ুন মোরশেদ খান বলেন, বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙচুরের মাধ্যমে বাংলাদেশের সতের কোটি মানুষের আস্থার উপর আঘাত করেছে। রাতের আঁধারে ভাস্কর্য ভেঙ্গে বাঙ্গালির হৃদয় থেকে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নাম মুছে ফেলা যাবে না। এটি একটি আদর্শ ও চেতনাকে লাঞ্ছিত করা। বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙচুরের মাধ্যমে দেশকে অস্থিতিশীল করার অপচেষ্টা চলছে। বঙ্গবন্ধুর সোনার বাংলায় তাদের এই অপতৎপরতা কোনোদিন বাস্তবায়ন হবে না।

বিশ্বের বিভিন্ন মুসলিম দেশে ভাস্কর্য থাকলেও বাংলাদেশে জাতির জনকের ভাস্কর্য নিয়ে কথিত ধর্ম ব্যবসায়ীরা বিভ্রান্তি ছড়াচ্ছে উল্লেখ করে বক্তারা দ্রুত সময়ের মধ্যে বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙচুরের সাথে জড়িতদের আইনের আওতায় আনার দাবি জানান। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য রক্ষায় আওয়ামী লীগের নেতাকর্মীদের ঐক্যবদ্ধ থাকারও আহবান জানান বক্তারা।

এসময় মাটিরাঙ্গা পৌর আওয়ামী লীগের সভাপতি মো. হারুনুর রশীদ ফরাজী, পৌর কাউন্সিলর মো. আব্দুল খালেক, মাটিরাঙ্গা পৌর যুবলীগের সাধারণ সম্পাদক মো. আলাউদ্দিন, সাংগঠনিক সম্পাদক ও পৌর কাউন্সিলর মো. শহিদুল ইসলাম সোহাগ এবং মাটিরাঙ্গা উপজেলা ছাত্রলীগের সভাপতি মো. তছলিম উদ্দিন রুবেল ছাড়াও আওয়ামী লীগ এবং অঙ্গ ও সহযোগী সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: আওয়ামী লীগ, বঙ্গবন্ধু, ভাস্কর্য
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন