মসজিদের মাইকে পুলিশকে ডাকাত ঘোষণা দিয়ে আসামি ছিনতাই: আটক ১

fec-image

কক্সবাজারের পেকুয়ায় মসজিদের মাইকে ডাকাত ঘোষণা দিয়ে পুলিশের কাছ থেকে মামলার আসামি ছিনতাইয়ের ঘটনা ঘটেছে। মঙ্গলবার (২৪ আগস্ট) দুপুর ১২টার দিকে উপজেলার মগনামা ইউনিয়নের মুহুরী পাড়া স্টেশন এলাকায় এ ঘটনা ঘটে।

ঘটনাস্থল পরিদর্শন করেন কক্সবাজার জেলা পুলিশ সুপার মো. হাসানুজ্জামান ও সহকারী পুলিশ সুপার তফিকুল আলম। এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে একই এলাকার কামাল উদ্দিনের ছেলে নাজেম উদ্দিন নাজুকে আটক করেছে পেকুয়া থানা পুলিশ।

সরেজমিন গিয়ে জানা যায়, মগনামা- বরইতলী সড়কের ব্যাংখল ঘোনা পয়েন্টে এনায়েত উল্লা চৌধুরী ও আরফাত মোটরসাইকেল আরহীদের গতিরোধ করে মমতাজ ও রুকনের নেতৃত্বে ১০/১২ জন দূর্বৃত্তরা হামলা করে গুরুতর আহত করে।আহত এনায়েত উল্লাহ (৩০) মগনামা আজগর আলী সিকদার বাড়ির কলিম উল্লাহ চৌধুরীর ছেলে ও মগনামার চেয়ারম্যান শরাফত উল্লাহ ছৌধুরীর ছোট ভাই। অপর আহত উজানটিয়া ইউনিয়নের নুরীর পাড়া এলাকার কপিল উদ্দিন চৌধুরীর ছেলে।

হামলার ঘটনার খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে প্রত্যক্ষদর্শীদের বক্তব্যের সূত্র ধরে হামলাকারী নাছির উদ্দিন প্রকাশ বাদশা আটক করলে বাদশার লোকেরা মসজিদের মাইকে পুলিশকে ডাকাত ঘোষণা দিয়ে পুলিশে হামলা করে আটক বাদশাকে পুলিশের কাছ থেকে ছিনিয়ে নেয়। এসময় হামলায় সরাসরি জড়িত থাকার অভিযোগে নাজেম উদ্দিনকে আটক করে থানায় নিয়ে যায়। এসময় দূর্বৃত্তরা পুলিশের মাঝে ভীতি ছড়াতে ফাঁকা গুলি বর্ষণ করলে পুলিশ ও দূর্বৃত্তদের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া শুরু হয়। আসামি ছিনতাইয়ের সময় বেশ কয়েকজন পুলিশ সদস্য আহত হয়েছে।

পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে দ্রুত ঘটনাস্থলে ছুটে আসেন কক্সবাজারের পুলিশ সুপার মো. হাসানুজ্জামান ও চকরিয়া-পেকুয়ার সার্কেল সিনিয়র সহকারী পুলিশ সুপার তফিকুল আলম।

ঘটনাস্থলে উপস্থিত হয়ে পুলিশ সুপার মো. হাসানুজ্জামান বলেন, মসজিদের মাইকে পুলিশকে ডাকাত আখ্যা দিয়ে পুলিশের কাছ থেকে আসামি ছিনতাই করা খুবই ন্যাক্কারজনক বিষয়। যারা এই নৈরাজ্য সৃষ্টির চেষ্টা চালিয়েছে, সকালে ২জন নিরহ মানুষের উপর হামলা করেছে তাদের চিহ্নিত করে দ্রুত আইনের আওতায় আনা হবে। অপরাধী যেই হউক না কেন, কাউকে বিন্দুমাত্র ছাড় দেওয়া হবেনা।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন