মহালছড়ি উপজেলা ছাত্রলীগের কমিটিকে কেন্দ্র করে সংঘর্ষ : আহত ৩

 

916

মহালছড়ি প্রতিনিধি:

খাগড়াছড়ি জেলার মহালছড়ি উপজেলা ছাত্রলীগের নতুন কমিটিকে কেন্দ্র করে শনিবার সকাল ১০টায় উপজেলা আওয়ামীলীগ কার্যালয়ের সামনে সাগর-জিয়া গ্রুপের সাথে রোকন-রিপন গ্রুপের সংঘর্ষ হয়েছে । এতে আহত হয়েছে রোকন-রিপন গ্রুপের ২জন ও পথচারী ১জন ।

আহতরা হলেন- নব গঠিত কমিটির সাধারন সম্পাদক রিপন ওঝা (২৬), সাংগঠনিক সম্পাদক জয় চৌধুরী (২০) ও মো: দুলু (২২) । আহতদের প্রত্যেকে প্রাথমিক চিকিত্সা নিয়েছেন বলে জানা গেছে ।

ঘটনার বিবরনে জানা যায়, গত ২৫ই জানুয়ারী মহালছড়ি উপজেলা ছাত্রলীগের কমিটি বিলুপ্ত ঘোষনা করে খাগড়াছড়ি জেলা ছাত্রলীগ । ওই কমিটির সভাপতি ছিলেন সাগর চৌধুরী, সি: সহ- সভাপতি বিশ্বজিত মজুমদার ও সাধারন সম্পাদক জিয়াউর রহমান জিয়া প্রমুখ ।

উক্ত কমিটি বিলুপ্তির প্রায় ৫মাস পর গত শুক্রবার খাগড়াছড়ি জেলা ছাত্রলীগ মহালছড়ি উপজেলা ছাত্রলীগের ১১ সদস্য বিশিষ্ট একটি নতুন আংশিক কমিটি ঘোষনা করে । এতে সভাপতি হলেন মো: রোকন মিয়া, সাধারন সম্পাদক বাবু রিপন ওঝা ও সাংগঠনিক সম্পাদক মো: সোহেল রানা । উক্ত নতুন কমিটি অনুমোদন দেয়ার কথা এই প্রতিবেদকের কাছে স্বীকার করেছেন জেলা ছাত্রলীগ সভাপতি ইকবাল বাহার ।

অন্যদিকে গত শুক্রবার রাত সাড়ে ৮টার দিকে সাগর চৌধুরী ও জিয়াউর রহমান জিয়া স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তি গণমাধ্যমে পাঠানো হয় । প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয় সংগঠন বিরোধী কার্যকলাপ এবং জামাত শিবিরের সঙ্গে আতাঁত করে দলের ভাঙ্গন সৃষ্টি করার কাজে লিপ্ত থাকার প্রমাণ পাওয়ায় শুক্রবার মহালছড়ি উপজেলা ছাত্রলীগ কমিটি থেকে মো: রোকন মিয়া ও রিপন ওঝা কে মহালছড়ি উপজেলা ছাত্রলীগ থেকে আজীবন বহিস্কার করা হয়েছে এবং বহিষ্কৃত দুই ব্যক্তির সাথে গোপন আতাঁত ও আশ্রয়-প্রশ্রয় দাতা হিসেবে জড়িত থাকার প্রমাণ পাওয়ায় জেলা ছাত্রলীগের সভাপতি ইকবাল বাহারকে মহালছড়িতে অবাঞ্চিত ঘোষণা করেছে উপজেলা ছাত্রলীগ।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন