মহেশখালীতে নির্বাচনে কোন পেশীশক্তি, অস্ত্রবাজ, সন্ত্রাসীকে প্রশ্রয় দেওয়া হবে না : জেলা প্রশাসক

fec-image

করোনায় দুইদফা স্থগিতের পর নির্বাচন কমিশনের ঘোষিত তারিখ অনুযায়ী আগামী ২০ সেপ্টেম্বর অনুষ্ঠিত হতে যাচ্ছে কক্সবাজারের মহেশখালী পৌরসভা ও তিন ইউপিতে নির্বাচন। এই নির্বাচনকে শতভাগ সুষ্ঠু, অবাধ, নিরপেক্ষ, গ্রহণযোগ্য ও শান্তিপূর্ণ করতে প্রয়োজনীয় সকল প্রস্তুতি গ্রহণ করা হয়েছে প্রশাসনের পক্ষ থেকে।

এই নির্বাচনে কোন পেশীশক্তি, অস্ত্রবাজ, সন্ত্রাসীকে প্রশ্রয় দেওয়া হবে না। দ্রুত তাদের আইনের আওতায় আনা হবে, প্রতিটি কেন্দ্রের বাইরে এবং ভেতরে কয়েকস্তরের নিরাপত্তা বলয় গড়ে তোলা হবে নির্বাচন অনুষ্ঠানের আগে। নির্বাহী ম্যাজিস্ট্রেট, র‌্যাব, পুলিশ, বিজিবি, আনসারসহ আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর প্রয়োজনীয় সংখ্যক সদস্য মোতায়েন থাকবে নির্বাচনী মাঠে। নির্বাচনে প্রতিদ্বন্দ্বি প্রার্থী এবং ভোটারদের চাওয়া অনুসারেই মহেশখালী পৌরসভা ও ইউপি নির্বাচন হবে অতীতের যে কোন নির্বাচনের চেয়ে শতভাগ সুষ্ঠু ভোট। এজন্য সর্বমহলের আন্তরিক সহায়তা প্রয়োজন।

শনিবার বিকেলে মহেশখালী উপজেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত মহেশখালী পৌরসভা-ইউনিয়ন পরিষদ নির্বাচন উপলক্ষে নির্বাচনে অংশগ্রহণকারী প্রার্থী ও গণমাধ্যমকর্মীদের সাথে এক আইন-শৃঙ্খলা বিষয়ক মতবিনিময় সভায় উপস্থিত মেয়র, কাউন্সিলর ও চেয়ারম্যান, মেম্বার সংরক্ষিত পদের বিভিন্ন প্রার্থীর বক্তব্যের পরিপ্রেক্ষিতে প্রধান অতিথির বক্তব্যে কক্সবাজারের জেলা প্রশাসক (জেলা ম্যাজিস্ট্রেট) মো. মামুনুর রশীদ এসব কথা বলেন।

মহেশখালী উপজেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ জুলকার নাঈমের সঞ্চালনায় উপজেলা নিবার্হী কর্মকর্তা মোহাম্মদ মাহফুজুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত এই মতবিনিময় সভায় আরও বক্তব্য রাখেন কক্সবাজার জেলা পুলিশের মুখপাত্র ও অতিরিক্ত পুলিশ সুপার মো. রফিকুল ইসলাম, জেলা নির্বাচন কর্মকর্তা মো. শাহাদাত হোসেন, মহেশখালী কুতুবদিয়ার সার্কেল জাহেদুল ইসলাম, মহেশখালী থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ আব্দুল হাই,

প্রার্থীদের মধ্যে বক্তব্য রাখেন মেয়র আলহাজ্ব মকছুদ মিয়া, সাবেক মেয়র সরওয়ার আজম সহ বেশ কয়েকজন প্রার্থী তাদের মতামত ব্যক্ত করেন।

প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক মো. মামুনুর রশীদ আরও বলেন, অবৈধ অস্ত্র উদ্ধারে জোরদার অভিযান পরিচালনা করা হবে। সবগুলোকে গুরুত্বপূর্ণ হিসেবে ধরে নিয়ে সেই অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করা হবে। নির্বাচন চলাকালে যে কোন ধরণের অপ্রীতিকর ঘটনা এড়াতে আইনের যথাযথ প্রয়োগে দ্বিধাবোধ করবে না প্রশাসন। সেভাবে উপরি মহলের নির্দেশ রয়েছে এবং যারা সামাজিক যোগাযোগ মাধ্যমে ফেইক আইডি খুলে নিবার্চনের মাঠ গরম করার চেষ্টা করছেন তাদের দ্রুত চিহ্নিত করে আইনগত ব্যবস্থা নেওয়ার নির্দেশ দেন ওসিকে।

মহেশখালী একটি একটি পৌরসভা, উপজেলার ৩টি ইউনিয়ন হোয়ানক, কুতুবজুম ও মাতারবাড়ি ইউনিয়নে আগামী ২০ সেপ্টম্বর ভোটে গ্রহণ অনুষ্ঠিত হবে। পৌরসভা হবে এভিএমে বাকী ইউনিয়নে ব্যালটের মাধ্যমে ভোটার তাদের ভোটারধিকার প্রয়োগ করবেন। আগামী ১৮ সেপ্টম্বর মহেশখালী পৌরসভায় মগ ভোটিং অনুষ্ঠিত হবে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: জেলা প্রশাসক, নির্বাচনে, মহেশখালীতে
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন