মহেশখালীতে বিশ্বখাদ্য কর্মসূচির অর্থায়নে ১৮হাজার পরিবারের মাঝে খাদ্য সহায়তা

fec-image

মহেশখালীতে করোনা সংকটে ক্ষতিগ্রস্ত ইউনিয়ন পর্যায়ে অসহায় নিম্ন আয়ের ১৮ হাজার পরিবারকে বিশ্ব খাদ্য কর্মসূচি (ডব্লিউএফপি)’র খাদ্য সহায়তা দেওয়া শুরু হয়েছে। কোভিড- ১৯ সংক্রমন প্রতিরোধে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় কক্সবাজার জেলা প্রশাসনের উদ্যোগে ডব্লিউএফপি কর্তৃক স্থানীয় জনগোষ্ঠীর জন্য স্থানীয় সরকারকে সম্পৃক্ত করে এ কর্মসূচিটি মহেশখালীতে বাস্তবায়ন করছে বেসরকারি সংস্থা রিসোর্স এন্টিগ্রেসন সেন্টার (রিক)।

মহেশখালী কুতুবদিয়া আসনের সংসদ সদস্য আশেক উল্লাহ রফিক বলেছেন, ‘আওয়ামীলীগই একমাত্র দল, যে দলটি যে কোন ধরনের দুর্যোগের সময়ে দেশের মানুষের পাশে ছিলো, আছে এবং থাকবে। ভবিষ্যতেও আওয়ামী লীগ জনগণকে সঙ্গে নিয়ে করোনা ভাইরাসসহ সব ধরনের সংকট মোকাবিলা করে এগিয়ে যাবে।
মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার এবং আওয়ামী লীগ যে কোন সংকটে জনগণের পাশে ছিল, তেমনি করোনা ভাইরাস সঙ্কট মোকাবেলার ক্ষেত্রেও জনগণের পাশে থেকে জয়ী হবে ইনশাআল্লাহ।

উপজেলা পিআইও অফিস সূত্রে জানা যায়, মহেশখালীর ৮টি ইউনিয়ন ও একটি পৌরসভার ১৮ হাজার মানুষের মাঝে বিশ্ব খাদ্য সংস্থা (ডব্লিউএফপি)’র ত্রাণ বিতরণ উদ্বোধন করা হয়েছে। উপজেলার ৮টি ইউনিয়নে এই কার্যক্রম ঘুরে দেখেন সাংসদ আশেক উল্লাহ রফিক ও মহেশখালী উপজেলা বাস্তবায়নকারী এনজিও সংস্থার কর্মকর্তাগণ।

বুধবার সকাল থেকে সমাজিক দূরত্ব বজায় রেখে ছোট মহেশখালীতে ১৬শ, শাপলাপুর ২ হাজার , কালারমারছড়া ২৪ শত, হোয়ানক ২৪শত, বড় মহেশখালী ২হাজার ৮০, মাতারবাড়ি ২৪শত, কুতুবজোম ১৬শত, ধলঘাটা ৬শত ও পৌরসভায় ২হাজার ৫শত ১৭ জনের মাঝে ত্রাণ বিতরণ করা হবে।

এই ত্রাণ সমূহ ৪ দফায় প্রতিজনকে নগদ সাড়ে ৪ হাজার টাকা ও ৬০ কেজি চাল দেয়া হবে। প্রথম দফায় ৩০ কেজি চাল দিবে, পরের ধাপে নগদ টাকা, পরের ধাপে ৩০ কেজি চাল, পরের ধাপে নগদ টাকা এভাবে ৪ মাস ধরে এই ত্রাণ বিতরণ করা হবে।

বুধবার সকালে বিভিন্ন ইউনিয়নে শুরু হওয়া ত্রাণ কার্যক্রম বিতরণ ঘুরে দেখেন মহেশখালী কুতুবদিয়ার সাংসদ আলহাজ্ব আশেক উল্লাহ রফিক, এসময় আরও উপস্থিত ছিলেন উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা রাসেদুল ইসলাম, বিশ্ব খাদ্য সংস্থার জেলা প্রোগ্রাম এসোসিয়েট মো. মাকসুদুল কবির আযাদ, রিসোস এন্টিগ্রেসন সেন্টার রিকের প্রোগ্রাম কডিনেটর ড. সোহেল সানজিত প্রমুখ।

এছাড়াও প্রতিটি ইউনিয়ন পরিষদে স্ব স্ব চেয়ারম্যানগণ যথাক্রমে ছোট মহেশখালী ইউপি চেয়ারম্যান জিহাদ বীন আলী, শাপলাপুর ইউপি চেয়ারম্যান এসএম আব্দুল খালেক, কালারমারছড়া ইউপি চেয়ারম্যান তারেক বীন ওসমান শরীফ, হোয়ানক ইউপি চেয়ারম্যান মোস্তফা কামাল, বড় মহেশখালী ইউপি চেয়ারম্যান এনায়েত উল্লাহ বাবুল, কুতুবজোম মোশাররফ হোসেন খোকন।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: খাদ্য সহায়তা
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন