রাজস্থলীতে আরও ২৮০০ পরিবারকে জেলা প্রশাসনের নির্দেশনায় খাদ্য সহায়তা

fec-image

রাঙ্গামাটি জেলার রাজস্থলীতে ও এমএস, ভিজিএফ ১০ টাকা মূল্যের কার্ডের বাইরে থাকা আরও অন্তত দুই হাজার আটশত পরিবারকে মানবিক সহায়তার আওতায় আনতে যাচ্ছে।রাঙ্গামাটি জেলা প্রশাসন ও উপজেলা প্রশাসন।

রাঙ্গামাটি জেলা প্রশাসন সূত্রে জানাযায়, বিশেষ ও এমএস খাদ্যবান্ধব কর্মসূচীর এবং ভিজিডির কর্মসূচীর আওতায় সহায়তা প্রাপ্ত পুরা রাঙ্গামাটি জেলাতে ৪৩ হাজার ৯০০ পরিবারের বাইরে থাকা রাজস্থলী উপজেলার দরিদ্র আরও ২৮০০ পরিবারকে মানবিক খাদ্য সহায়তার আওতায় নিয়ে আসছে উপজেলা প্রশাসন কর্তৃপক্ষ।

রাজস্থলী উপজেলা নির্বাহী অফিসার শেখ ছাদেক জানিয়েছেন, পুরো উপজেলায় খেটে খাওয়া দরিদ্র অসহায় পরিবারের মানুষ যারা করোনা পরিস্থিতিতে কর্মহীন অবস্থায় ঘরবন্দী  হয়েছে সে সকল পরিবারকে বাছাই করে তাদের নামীয় তালিকা আগামী ২/৩ দিনের মধ্যে ত্রাণ মন্ত্রণালয়ে পাঠানোর প্রক্রিয়া চলছে। মন্ত্রণালয়ের বিশেষ নির্দেশনা এ কার্যক্রম হাতে নিয়েছে রাঙ্গামাটি জেলা প্রশাসক। ইউএনও এই তথ্য নিশ্চিত করেছেন।

তালিকা অনুসারে এ সব পরিবার গুলো বিশেষ কার্ডের মাধ্যমে প্রতি পরিবার একমাসে সর্ব্বোচ ২০ কেজি চাউল পাবে। ইতিমধ্যে তালিকা তৈরি করে জেলা প্রশাসক রাঙ্গামাটি কার্যালয়ে জমা দেওয়ার জন্য সংশ্লিষ্ট রাজস্থলী উপজেলার তিনটি ইউনিয়নের চেয়ারম্যানকে নির্দেশনা প্রদান করেন নির্বাহী অফিসার।

তিনি বলেন, কেউ যাতে বাদ না পড়ে এবং ভিজিডি ও খাদ্যবান্ধবের আওতায় যারা আছে তাদের বাহিরে রেখে তালিকা তৈরি করে স্বচ্ছতা ও জবাবদিহিতার মধ্যে কাজ সম্পাদন করার অনুরোধ করেন।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: খাদ্য সহায়তা, প্রশাসনের নির্দেশনায়, রাজস্থলীতে
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন