মাইকিং-শ্লোগানে মুখরিত পানছড়ি

upazila election logo

শাহজাহান কবির সাজু, পানছড়ি :

চতুর্থ উপজেলা পরিষদ নির্বাচনে প্রতীক ও কর্মী-সমর্থকদের নিয়ে নির্বাচনী মাঠে নেমে পড়েছে প্রার্থীরা। নির্বাচনে জয়ের স্বাদ পেতে মরিয়া হয়ে উঠেছে তারা। বিভিন্ন প্রার্থীর পক্ষে ইতিমধ্যে নির্বাচনী মাইকিং ও নানান শ্লোগানে মুখরিত হয়ে উঠেছে পানছড়ির কুড়াদিয়াছড়া হইতে দুধুকছড়া পর্যন্ত। তাছাড়া প্রার্থীরাও বসে নেই ভোটারদের সাথে মত বিনিময়, দোয়া ও আশির্বাদ নিতে চষে বেড়াচ্ছেন এ ঘর থেকে ও ঘরে। সবমিলিয়ে পানছড়ির নির্বাচনী মাঠ প্রস্তুত। সকলের দৃষ্টি সেই মাহেন্দ্রক্ষণ ১৯ ফেব্রুয়ারী।

চেয়ারম্যান প্রার্থীদের মধ্যে বর্তমান উপজেলা চেয়ারম্যান সর্বোত্তম চাকমা ‘কাপ-পিরিচ’ উপজেলা আওয়ামী লীগ সমর্থিত বকুল চন্দ্র চাকমা “ঘোড়া”  বিএনপি সমর্থিত অনিমেষ চাকমা রিংকু “মোটর সাইকেল’ ও কলেজ প্রভাষক জিমি চাকমা ‘আনারস’ প্রতীক নিয়ে লড়বেন। উপজেলার সাধারণ ভোটারদের সাথে আলাপ করে জানা গেছে, চেয়ারম্যান পদে ত্রিমুখী লড়াই হবে।

এদিকে প্রতীক বরাদ্দ পাওয়ার পরপরই পানছড়িতে কাপ-পিরিচ, মোটর সাইকেল, ঘোড়া ও ভাইস চেয়ারম্যান পদে চশমা প্রতীকের মাইকিং শুরু হয়েছে খুব জোরে শোরে। পোস্টার দেখেও ভোটাররা করছেন নানান মন্তব্য। কেউ কেউ বলছেন, সর্বোত্তমের মুচকি হাঁসি যেন জয়ের সু-বাতাস, আবার ঘোড়া দেখে কেউ বলছে, টগ-বগিয়ে মনে হয় গন্তব্যে পৌঁছে যাবে, কেউ বলছে ১৫০ সিসি মোটর সাইকেল খুব দ্রুত চলে। এ ধরনের মনমাতানো মন্তব্য নিয়ে চা দোকানগুলোতে চা চক্রের আসর বেশ জমে উঠেছে।

খাগড়াছড়ির অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক ও রিটার্নিং অফিসার মো: আবদুল খালেকের কার্যালয় থেকে ১৯ ফেব্রুয়ারির নির্বাচনে প্রার্থীদের বিপরীতে প্রতীক বরাদ্দ দেয়া হয়।

প্রতীক বরাদ্দ পাওয়ার মধ্য দিয়ে পানছড়ির নির্বাচনী মাঠে চেয়ারম্যান পদে চারজন, ভাইস চেয়ারম্যান পদে ছয় জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ছয়জন প্রার্থী এখন মূল লড়াইয়ের জন্য প্রস্তুত।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন