মাটিরাঙ্গায় অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে ৫০ হাজার টাকা জরিমানা

fec-image

খাগড়াছড়ির মাটিরাঙ্গার বেলছড়ির গোমতি নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে মো. আবদুল্লাহ নামক এক ব্যাক্তির পঞ্চাশ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত।

বৃহস্পতিবার (১৬ জানুয়ারি) দুপুরের দিকে ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বিভীষণ কান্তি দাশ অভিযানকালে এ জরিমানা করেন।

জানা গেছে, দীর্ঘদিন ধরে স্থানীয় বাসিন্দা মো. আবদুল্লাহ মাটিরাঙ্গা উপজেলার বেলছড়ি ব্রীজের নীচ থেকে গোমতি নদীতে ড্রেজার বসিয়ে অবৈধভাবে বালু উত্তোলন করছে।

অব্যাহতভাবে বালু উত্তোলনের ফলে ব্রীজের গার্ডার যেকোন সময় ভেঙ্গে পড়তে পারে এমন সংবাদে অভিযান চালিয়ে বালুদস্যু মো. আবদুল্লাহকে বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইন ২০১০ এর ১৫ (১) ধারায় পঞ্চাশ হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বিভীষণ কান্তি দাশ।

এসময় মাটিরাঙ্গা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো. আনিছুজ্জামান ডালিম, গোমতি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. ফারুক হোসেন লিটন, গোমতি ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মো. মনির হোসেন ও বেলছড়ির ১নং ওয়ার্ডের মেম্বার মো. আবুল কালাম প্রমুখ উপস্থিত ছিলেন।

অবৈধ বালু উত্তোলনকারীদের বিরুদ্ধে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা অব্যাহত থাকবে জানিয়ে ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বিভীষণ কান্তি দাশ বলেন, যেভাবেই হোক অবৈধ বালু উত্তোলন বন্ধ করা হবেই।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: খাগড়াছড়ি, বালু, মাটিরাঙ্গা
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন