মাটিরাঙ্গায় একটি বাড়ি একটি খামার প্রকল্পের সুফলভোগীদের মাঝে ঋণ বিতরণ

25.02

সিনিয়র রিপোর্টার:

মাটিরাঙ্গায় একটি বাড়ি একটি খামার প্রকল্প‘র আওতায় ৯টি সমিতির সুফলভোগীদের মাঝে ঋণ বিতরণ করা হয়েছে। বৃহস্পতিবার বিকালে মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বিএম মশিউর রহমান প্রধান অতিথি হিসেবে উপস্থিত হয়ে এই ঋণ বিতরণ করেণ।

গৃহিত ঋণের টাকা আয়বর্ধনমূলক কাজে ব্যবহারের মাধমে নিজেদের ভাগ্য পরিবর্তনের আহ্বান জানিয়ে মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বিএম মশিউর রহমান বলেন, প্রান্তিক জনগোষ্ঠীর ভাগ্যোন্নয়নের লক্ষ্যে ভূমিকা রাখছে সরকারের ‘একটি বাড়ি একটি খামার’ প্রকল্প। ঋণের টাকা বদলে দিতে পারে প্রান্তিক জনগোষ্ঠীর অর্থনৈতিক অবস্থা।

তিনি বলেন, ঋণের অর্থে শাড়ি-গহনা না কিনে এ টাকা আয়বর্ধনমূলক ব্যবসায় বিনিয়োগ করতে হবে এবং সেটার আয় থেকেই শাড়ি-গহনা ক্রয়সহ পারিবারিক ব্যয় নির্বাহ করতে হবে। তবেই ঋণের অর্থের সদ্ব্যবহার হবে।

একটি বাড়ি একটি খামার প্রকল্পের সমন্বয়কারী খুশি কৃষ্ণ ত্রিপুরা‘র সভাপতিত্ব ঋণ বিতরণী অনুষ্ঠানে উপজেলা পল্লী উন্নয়ন অফিসার মো. হুমায়ুন কবীর, মাটিরাঙ্গা উপজেলা সমাজ সেবা কর্মকর্তা মো. আবুল কাশেম, মাটিরাঙ্গা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মুজিবুর রহমান ভুইয়া, একটি বাড়ি একটি খামার প্রকল্পের ফিল্ড সুপারভাইজার দয়াল চন্দ্র চাকমা, তাইন্দং বাজার পাড়া উন্নয়ন সমিতির সভাপতি মো. ইকবাল হোসেন প্রমূখ অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন।

মাটিরাঙ্গা উপজেলার ৯টি সমিতির মধ্যে তাইন্দং বাজার পাড়া গ্রাম উন্নয়ন সমিতির ১০জন সদস্যকে একলাখ টাকা, বগা পাড়া গ্রাম উন্নয়ন সমিতির ২জন সদস্যকে ৩০ হাজার টাকা, দক্ষিণ আছালং গ্রাম উন্নয়ন সমিতির ৮জন সদস্যকে ৮০ হাজার টাকা, খেদাছড়া ডিপি পাড়া গ্রাম উন্নয়ন সমিতির ১০জন সদস্যকে এক লাখ ৮০ হাজার টাকা, বেলছড়ি বাজারপাড়া গ্রাম উন্নয়ন সমিতির ৮জন সদস্যকে ১ লাখ ৪০ হাজার টাকা, নুরনবী পাড়া গ্রাম উন্নয়ন সমিতির ৯ জন সদস্যকে এক লাখ ৩০ হাজার টাকা, বড়ইতলী মাস্টারপাড়া গ্রাম উন্নয়ন সমিতির ৮ জন সদস্যকে ৯৩ হাজার টাকা, বুদংপাড়া ও চন্দ্র কার্বারীপাড়া গ্রাম উন্নয়ন সমিতির ৬ জন সদস্যকে ৮৫ হাজার টাকা, রুইসা কার্বারীপাড়া ও তারা চাঁন পাড়া গ্রাম উন্নয়ন সমিতির ৫ জন সদস্যকে ৬৬ হাজার টাকা ঋণের নগদ অর্থ তুলে দেন অনুষ্ঠানের প্রধান অতিথি মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বিএম মশিউর রহমান।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন